গাজীপুর তায়রুন্নেছা মেডিকেল কলেজে ভারতীয় ছাত্রীর মৃত্যু

প্রকাশিত

তুহিন সারোয়ার-গাজীপুরে তায়রুন্নেছা মেমোরিয়াল মেডিকেল কলেজ হাসপাতালে মৃগী রোগে আক্রান্ত হয়ে ভারতীয় এক ছাত্রীর মৃত্যু হয়েছে। নিহত ওই ছাত্রীর নাম কুরাত উল অ্যানি আলী। তিনি ভারতের জম্মু কাশ্মীর প্রদেশের আহম্মদ আলীর মেয়ে।

গাছা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইসমাইল হোসেন জানান, কলেজের এমবিবিএস কোর্সের চতুর্থ বর্ষের ছাত্রী ছিলেন কুরাত। তিনি মৃগী রোগী ছিলেন। শনিবার সকাল সাড়ে ৬টার দিকে কলেজ হোস্টেলে তার খিঁচুনি শুরু হয়। পরে তাকে ওই হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। বিষয়টি তার স্বজনদের জানানো হয়েছে। আবেদনের প্রেক্ষিতে বিনা ময়নাতদন্তে দেশে নিয়ে যাওয়ার জন্য তার মরদেহটি স্বজনদের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

আরো পড়ুন :  দেশের প্রথম ছয় লেন ফ্লাইওভার উদ্বোধন ৪ জানুয়ারি

নাম প্রকাশে অনিচ্ছুক ওই কলেজের এক চিকিৎসক জানান, দীর্ঘ দিন ধরেই কুরাত ইপিলেপসি রোগে ভুগছিলেন। এ রোগীদের নিয়মিত ওষুধ সেবন করতে হয়। যে কোনো সময়ই এ রোগের লক্ষণ অর্থাৎ খিঁচুনি দেখা দিতে পারে। বেশ কিছুদিন ধরে তিনি ওষুধ সেবন বন্ধ করে দেন। শনিবার ভোরে হোস্টেলে নিজের কক্ষে ফজরের নাম পড়েন। পরে সেখানেই বিছানায় শুয়ে থাকা অবস্থায় কুরাতের খিঁচুনি দেখা দেয়। তার খিঁচুনির শব্দ শুনে তার রুমমেট সতীর্থের ঘুম ভেঙে যায়। পরে তাকে ওই হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক প্রিয়তোষ সূত্রধর জনী তাকে মৃত ঘোষণা করেন।

12Shares