সেনবাগের ছাতারপাইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানআবদুর রহমান ফের স্বপদে বহাল

প্রকাশিত

সেনবাগ (নোয়াখালী) প্রতিনিধি-
নোয়াখালীর সেনবাগ উপজেলার ১নং ছাতারপাইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুর রহমানকে ফের স্বপদে বহাল করেছে হাইকোট। মঙ্গলবার (১৬ এপ্রিল) বিকেল হাইকোটের বিচারপতি এএসএম নাজমুল হাসান ও বিচারপতি কামরুল কাদেরের যৌথ ব্যাঞ্চ ওই আদেশ দেন। এর আগেও বিভিন্ন সময় তাকে আরো ৫ বার বরখাস্ত করেছিলো মন্ত্রনালয়।
এরআগে গত ৭ মার্চ বৃহস্পতিবার স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রাণালয়ের উপসচিব মো.ইফতেখার আহম্মদ চৌধুরী স্বক্ষরিত এক চিঠিতে ছাতারপাইয়া ইউনিয়র পরিষদের চেয়ারম্যান আবদুর রহমানকে নির্বাচনী আয় ব্যায়ের হিসাব (রিটার্ন) দাখিল না করার অভিযোগে তাকে চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত করেছিলেন। আবদুর রহমান নোয়াখালী জেলা বিএনপির যুগ্ম সম্পাদক, সেনবাগ উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও ছাতারপাইয়া ইউনিয়ন বিএনপির সভাপতির হিসাবে দায়িত্ব পালন করছেন।
বরখাস্তের পর এ বিএনপি নেতা চেয়ারম্যান আবদুর রহমান হাইকোটের দারস্থ হলে দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার বরখাস্তের আদেশ স্থগিত করে তাকে স্বপদে বহালের আদেশ দেন। এ আদেশের ফলে এখন থেকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের হিসাবে দায়িত্ব পালন করতে আর কোন বাঁধা রইলনা।
বরখাস্তের আদেশ হাইকোটে স্থগিতাদেশ বিষয়ে সেনবাগ উপজেলা নির্বাহী অফিসার মো. মিনহাজুুর রহমানের সঙ্গে যোগাযোগ করলে তিঁনি বুধবার (১৭ এপ্রিল ) দুপুর সাড়ে ১২ টার সময় মুঠোফোন জানান, স্থগিতাদেশের কোন চিঠি তিঁনি দুপুর পর্যন্ত পাননি। তবে, তিনি আরো জানান , মন্ত্রনালয়ের বরখাস্তের আদেশের পর ওই ইউনিয়নের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন প্যানেল চেয়ারম্যান ১ আবদুল খালেক।
চেয়ারম্যান আবদুর রহমানের পক্ষে মামলাটি পরিচালনা করেন এ্যাডভোকেট বাদল

Shares
আরো পড়ুন :  রাজধানীর মোহাম্মদপুরে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ৫ ‘ডাকাত’ আটক