নড়াইল জেলাকে মাদকমুক্ত ঘোষণা করলেন ডিসি ও এসপি

প্রকাশিত

নড়াইল জেলা প্রতিনিধি-“মরণ নেশা করিস না, মৃত্যু মুখে পড়িস না” এ শ্লোগানকে সামনে নিয়ে নড়াইল জেলাকে মাদকমুক্ত ঘোষণা করলেন ডিসি ও এসপি, নড়াইল, লোহাগড়া ও কালিয়া উপজেলা মাদকমুক্ত ঘোষণা উপলক্ষে মাদক বিরোধী গ্রান্ড র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। প্রশাসন, নড়াইলের কালিয়া এর আয়োজনে কালিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এর আগে বিদ্যালয় চত্বর থেকে একটি মাদক বিরোধী গ্রান্ডর‌্যালী কালিয়া শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।
সভায় প্রধান অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। জেলা প্রশাসক আনজুমান আরার সভাপতিত্বে নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার), সরকারি কাজে বাইওে থাকলেও তার পরিবরতে সভায় ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ শরফুদ্দীন, খুলনা বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মোঃ আবুল হোসেন, নব নির্বাচিত কালিয়া উপজেলা চেয়ারম্যান কৃষ্ণপদ ঘোষ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইয়ারুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ বাকাহীদ হোসেন, কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল হোসেন, সদর উপজেলা নির্বার্হী কর্মকর্তা সালমা সেলিম,সহকারি পুলিশ সুপার (কালিয়া) রিপন চন্দ্র সরকার, নড়াইলের কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন, কালিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিএম শুকুর আলী, নব নির্বাচিত কালিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ ইব্রহীম হোসেন, নব নির্বাচিত কালিয়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সোহেলী পারভীন, গণমাধ্যমকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়, সাধারণ সম্পাদক মোঃ হিমেল মোল্যা, ক্লাবের সকল সদস্যবৃন্দসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ। সরকারি কর্মকর্তা, কর্মচারি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এ সময় উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা, মাদকের মরণ ছোবল থেকে নিজেকে, সন্তান ও পরিবার এবং সমাজকে রক্ষার কাজে সকলকে সজাগ থেকে এক হয়ে কাজ করার আহবান জানানো হয়। কালিয়া উপজেলাকে মাদকমুক্ত করতে সকল শ্রেনী ও পেশার মানুষকে নিজ নিজ অবস্থানে থেকে সামাজিক সচেতনতা সৃষ্টিসহ প্রশাসনকে সহযোগিতা করার আহবান জানান।
অপরদিকে নড়াইলের লোহাগড়া চাঁচই-ধানাইড় (সিডি) মাধ্যমিক বিদ্যালয়ে সন্ত্রাস, দুর্নীতি ও বাল্য বিবাহ নিরোধের লক্ষ্যে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয় চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। নড়াইলের জয়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকতার হোসেনের সভাপতিত্বে সভায় সন্ত্রাস, দুর্নীতি ও বাল্য বিবাহ প্রতিরোধ সহ সকল বিষয়ে দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন প্রধান অতিথি জেলা প্রশাসক আনজুমান আরা, বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শরফুদ্দিন, নড়াইলের লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার মুকুল কুমার মৈত্র, থানার ওসি (তদন্ত) আমান হাসান, সাংবাদিক মারুফ সামদানী।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, সন্ত্রাস, দুর্নীতি ও বাল্য বিবাহ আমাদের যুব সমাজকে ধ্বংস করে দিচ্ছে। নৈতিক অবক্ষয়ের পাশাপাশি সমাজের নানা ধরনের অপরাধ প্রবণ কাজে জড়িয়ে পড়ছে। সন্ত্রাস, দুর্নীতি ও বাল্য বিবাহ প্রতিরোধে আমাদের অভিভবাকদের সচেনতন হতে হবে। সন্ত্রাস, দুর্নীতি ও বাল্য বিবাহ মাদক সেবীদের সম্পর্কে প্রশাসনকে অবহিত করেন। সন্ত্রাস, দুর্নীতি ও বাল্য বিবাহ নড়াইলকে করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। এছাড়া সন্ত্রাস, দুর্নীতি ও বাল্য বিবাহ নিরোধের লক্ষ্যে একসাথে কাজ করার আহবান জানান তিনি। অনুষ্ঠানে সরকারী দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, ছাত্রছাত্রী, অভিভভাবকসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন। পরবর্তীতে জেলা প্রশাসক চাঁচই ধানাইড় কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন।