নার্স তানিয়া হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বরিশালে বিক্ষোভ

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল-

সিনিয়র স্টাফ নার্স শাহিনুর আক্তার তানিয়াকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে বরিশালে মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধন ও বিক্ষোভ মিছিল শেষে অভিযুক্তদের কঠোর বিচার চেয়ে জেলা প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন নেতৃবৃন্দ।

‘হত্যা ধর্ষণ নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়াও বাংলাদেশ’ স্লোগান নিয়ে রবিবার সকাল সাড়ে ১০টায় বরিশাল নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে মানববন্ধনের আয়োজন করে বরিশাল সম্মিলিত নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটি।

 

 

জেলা মহিলা পরিষদের সভাপতি রাবেয়া খাতুনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সচেতন নাগরিক কমিটির-সনাক সভাপতি অধ্যাপক শাহ সাজেদা, জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক পুষ্প রাণী চক্রবর্তী, উন্নয়ন সংগঠক আনোয়ার জাহিদ, কাজী এনায়েত হোসেন শিবলু, রফিকুল ইসলাম, সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক মিন্টু কর, শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সেবা তত্ত্বাবধায়ক সেলিনা পারভীন, পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের সেবা তত্ত্বাবধায়ক মলিনা মন্ডল, স্বাধীনতা নাসের্স পরিষদ পটুয়াখালী জেলার সাংগঠনিক সম্পাদক কাওসার মাহমুদ এবং বরিশাল থিয়েটার সভাপতি শুভংকর চক্রবর্তী।

মানববন্ধনে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক এবং পেশাজীবী সংগঠন ছাড়াও শের-ই বাংলা মেডিকেল কলেজ নার্সেস অ্যাসোসিয়েশন, রাজধানী নার্সিং কলেজ, জমজম নার্সিং ইনস্টিটিউটের কয়েক শ’ নার্স ও শিক্ষার্থী অংশ নেন।

মানববন্ধনে বক্তারা বলেন, নারী ও শিশুরা কোথাও নিরাপদ নয়। গণপরিবহণে বাড়ি ফিরতে গিয়ে গণধর্ষণের শিকার হন নার্স শাহিনুর আক্তার। ধর্ষণের পর শাহিনুরকে নির্মমভাবে হত্যা করে ধর্ষকরা। মূলত বিচারহীনতার সংস্কৃতির কারণে নারী ও শিশু নির্যাতন এবং ধর্ষণের ঘটনা বাড়ছে। ধর্ষকদের ফাঁসি দিয়ে দৃষ্টান্ত স্থাপন না করলে এই ঘটনা কমবে না।

দ্রুত শাহিনুর ধর্ষণ ও হত্যাকারীদের ফাঁসি দাবি জানান বক্তারা।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল সহকারে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর দাবি সংবলিত একটি স্মারকলিপি দেন নেতৃবৃন্দ।