নওগাঁয় ‘গাঁয়ের বধূ’কে সিলগালা

প্রকাশিত

নওগাঁ প্রতিনিধি-

নওগাঁয় ‘গাঁয়ের বধূ’ নামে অনুমোদনহীন একটি কারখানা সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সেই সঙ্গে কারখানার মালিক মোফাচ্ছেরা সিরাজকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার বিকেল ৬টার দিকে শহরের হাট-নওগাঁ মহল্লায় দুবলহাটী রোডে অভিযান চালিয়ে এ সিলগালা ও জরিমানা করা হয়।

Naogaon

জানা গেছে, শহরের হাট-নওগাঁ মহল্লায় মুরাদ হোসেন নামে এক ব্যক্তির বাসার নিচতলা ভাড়া নিয়ে গত ৭ বছর থেকে ব্যবসা করে আসছেন মোফাচ্ছেরা সিরাজ। তবে তিনি কী মালামাল সরবরাহ করেন তা জানেন না বাসার মালিক।

আরো পড়ুন :  শাবিপ্রবিতে স্নাতকের ছাত্রী শ্লীলতাহানির শিকার, এক যুবক গ্রেফতার

সম্প্রতি কারখানার মালিক মোফাচ্ছেরা সিরাজ তার ব্যবসা প্রতিষ্ঠানের নাম দেন ‘গাঁয়ের বধূ’। এরপর খোলা বাজার থেকে চাল কিনে আর্কষণীয় মোড়কে ‘চিনিগুড়া চাল’ নামে সরবরাহ শুরু করেন। এ ছাড়া বাজার থেকে চিপস ও পাপড় কিনে তা প্যাকেটজাত করে ’দিনাজপুর জেলা’ নামে স্টিকার লাগিয়ে বাজারজাত করেন। একই নামে মোড়কে সরিষার তেলও সরবরাহ করেন তিনি।

Naogaon

কারখানাটিতে মোমবাতি উৎপাদন করা হলেও বিস্ফোরক বা আগুন নিয়ন্ত্রণের কোনো ব্যবস্থা ছিল না। অনুমোদনহীন এ কারখানায় অস্বাস্থ্যকর ও ঝুঁকিপূর্ণ পরিবেশে দীর্ঘদিন থেকে গোপনে এভাবে কার্যক্রম চলছিল।

আরো পড়ুন :  রাস্তা থেকে তুলে নিয়ে কিশোরীকে গণধর্ষণ, গ্রেফতার ৪

গোপন সংবাদের ভিত্তিত্বে জেলা প্রশাসনের পক্ষ থেকে মঙ্গলবার কারখানাটিতে অভিযান চালানো হয়। অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মহিউদ্দিন ও মো. নাহারুল ইসলাম। অভিযানে সময় কারখানার মালিক মোফাচ্ছেরা সিরাজ কোনো কাগজপত্র দেখাতে না পারায় তাকে ১৫ হাজার টাকা জরিমানা এবং কারখানা সিলগালা করে দেয়া হয়।

Shares