বিশ্বকাপের প্রাইজমানি ১০ মিলিয়ন ডলার!

প্রকাশিত

অনলাইন ডেস্ক-

আগামী ৩০ মে থেকে মাঠে গড়াচ্ছে ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের দ্বাদশ আসর। ওভালে উদ্বোধনী ম্যাচে লড়বে স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। ৪৬ দিনে ৪৮ ম্যাচের এ বিশ্বকাপের পর্দা নামবে ১৪ জুলাই, লর্ডসে।এদিকে এবারের বিশ্বকাপকে স্মরণীয় করে রাখতে সব প্রস্তুতি সম্পন্ন করেছে আইসিসি। এবার আইসিসি প্রকাশ করলো ক্রিকেট বিশ্বকাপের প্রাইজমানির পরিমাণ। আইসিসি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে ঘোষণা বিশ্বকাপের জন্য ১০ মিলিয়ন ডলার তথা ৮৫ কোটি টাকার প্রাইজমানি ঘোষণা করেছে। পুরো আসরজুড়ে পুরস্কারস্বরুপ খরচ হবে বিপুল পরিমাণ এ অর্থ।

চ্যাম্পিয়ন দলের জন্য সবচেয়ে বেশি ৪ মিলিয়ন ডলার বা ৩৪ কোটি টাকার প্রাইজমানি বরাদ্দ থাকছে। আর রানারআপ দল পাবে ঠিক এর অর্ধেক। অর্থাৎ ২ মিলিয়ন ডলার বা ১৭ কোটি টাকা।

 

 

বিপুল অঙ্কের পুরষ্কার থাকছে বাকি দলগুলোর জন্যও। সেমিফাইনালে বাদ পড়া দুই দলকে দেয়া হবে ৮ লক্ষ ডলার বা ৬ কোটি ৮০ লাখ টাকা করে মোট ১৩ কোটি ৬০ লাখ টাকা।

এছাড়া বিশ্বকাপের প্রথম রাউন্ডে বাদ পড়া ছয় দলকে ১ লাখ ডলার বা ৮৫ লাখ টাকা করে দেয়া হবে মোট ৫ কোটি দশ লাখ টাকা।

পুরস্কার থাকছে লিগ পর্বে ম্যাচ জেতার জন্যেও। প্রথম পর্বের প্রতিটি ম্যাচের জয়ী দলকে দেয়া হবে ৪০ হাজার ডলার তথা ৩৪ লাখ টাকা। এতে করে প্রথম পর্বে জয়ী দলগুলোর পেছনে মোট খরচ হবে ১৫ কোটি ৩০ লাখ টাকা।