ভেনিসে গাজীপুর জেলা এসোসিয়েশনের ইফতার মাহফিল

প্রকাশিত

ইতালি (ভেনিস) থেকে পলাশ সরকার-

ইতালির ভেনিসে গাজীপুর জেলা এসোসিয়েশন এর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১৯ মে ইতালির ভেনিসে বিসমিল্লাহ রেস্টুরেন্টে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। প্রায় ৫ শতাধিক অতিথির অংশগ্রহণে ইফতার মাহফিল বাঙালীর মিলন মেলায় পরিণত হয়।

ইফতার পূর্বক সংক্ষিপ্ত আলোচনায় সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মুজিবুর রহমান সরকার এর সভাপতিত্বে ও আব্দুল বারী ও সাধারণ সম্পাদক আরিফ মোড়ল এর যৌথ পরিচালনায় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভেনিসের সকল সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ। সামাজিক সংগঠনের মধ্যে উপস্থিত ছিল বাংলাদেশ সমিতি ভেনিস, বৃহত্তর ঢাকা এসোসিয়েশন ভেনিস, বৃহত্তর কুমিল্লা সমিতি ভেনিস, নরসিংদী জেলা সমিতি, ভেনিস বাংলা স্কুল, ভৈরব পরিষদ, ভৈরব সমিতি, ব্রাহ্মণবাড়িয়া সমিতি, দোহার ভেনিস ঐক্য পরিষদ, আব্দুল্লাহপুর আঞ্চলিক সমিতি, ভেনিস সম্মিলিত নাগরিক কমিটিসহ অন্যান্য সামাজিক সংগঠন। এছাড়াও ভেনিস, মারগেরা, মেস্ত্রে জামে মসজিদের ইমামগণ উপস্থিত ছিলেন।

দোয়া মাহফিলে ইমামগণ রমজান মাসের তাৎপর্য সম্পর্কে আলোচনা করেন। সংগঠনের নেতৃবৃন্দ সকলের কাছে দোয়া কামনা করেন এবং সকলের উপস্থিতিকে ধন্যবাদ জানিয়েছেন।

সভাপতি তার বক্তব্যে বলেন, আমাদেরকে হিংসা বিদ্বেষ ভুলে গিয়ে সকলে এক সাথে সমাজকে এগিয়ে নিয়ে যেতে হবে। তাহলেই আমরা ভেনিসে বসবাসকারী প্রবাসী বাঙগালীদেরকে সুন্দর একটি কমিউনিটি উপহার দিতে পারব। ইফতারের পূর্ব মুহূর্তে উপস্থিত ইমামগণ দোয়া ও সকল মৃত ব্যক্তির রুহের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করেন।