ফাঁদে পড়ে যৌনকর্মী দ. আফ্রিকার তরুণী

প্রকাশিত

শপিংমলে কাজ দেওয়ার কথা বলে দক্ষিণ আফ্রিকা থেকে ভারতে নিয়ে আসা হয় এক কিশোরীকে। তার কথা জানতে পেরে দেশের সম্মান রাখতে বিপদ থেকে ওই বিদেশি নারীকে উদ্ধার করলেন বিএসএফ এর এক জওয়ান। দেখিয়ে দিলেন যে ভারতেরই কেউ দক্ষিণ আফ্রিকার ওই কিশোরীকে চরম বিপদে ফেললেও তিনি পরিত্রাণ পেলেন ভারতেরই এক যুবকের হাত ধরে।

তামিলনাড়ুর বাসিন্দা বিএসএফ জওয়ান এম কালিরাজের এক আত্মীয় আবু ধাবিতে বেসরকারি একটি সংস্থায় কর্মরত। সেখানেই দক্ষিণ আফ্রিকার এক তরুণীর সঙ্গে আলাপ হয় এন নাগারাজ নামে ওই ব্যক্তির।

ওই তরুণীর কাছ থেকে তিনি জানতে পারেন, কাজ পাইয়ে দেওয়ার নাম করে তার নাবালিকা বোনকে দিল্লি নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তাকে যৌনকর্মী হতে বাধ্য করা হয়েছে। কালিরাজকে এ কথা জানিয়ে সাহায্য চান নাগারাজ।

মোবাইলে ট্রান্সলেটর অ্যাপ ডাউনলোড করে আবু ধাবিতে কর্মরত তরুণীর কাছ থেকে সব শোনেন কালিরাজ। জানতে পারেন, দিল্লির মালিব্যনগদর পুলিশ স্টেশন এলাকায় আটকে রাখা হয়েছে ওই কিশোরীকে।

স্থানীয় থানায় জানালে তারা এ ব্যাপারে কোনো রকম পদক্ষেপ নেয় না বলে অভিযোগ রয়েছে। দিল্লি পুলিশের কন্ট্রোল রুমে সব জানায় কালিরাজ। দিল্লি পুলিশ রেইড চালিয়ে দক্ষিণ আফ্রিকার মেয়েটিকে উদ্ধার করে।