গাজীপুরে আহত সাংবাদিকের চিকিৎসায় সহযোগীতার হাত বাড়িয়ে দিলেন,মেয়র জাহাঙ্গীর

প্রকাশিত

তুহিন সারোয়ার- গাজীপুরে এক্সিডেন্টে আহত সাংবাদিক হানিফ এর চিকিৎসার জন্য গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ জাহাঙ্গীর আলম তার সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন । গত পবিত্র শবে বরাতের দিন রাতে নামাজ শেষ করে বাড়ি ফেরার পথে টঙ্গী কলেজ গেট এলাকায় রাস্তা পারাপারের সময় হঠাৎ করেই বিকট শব্দে একটি ট্রাকের টায়ার ব্রাস্ট হয় এবং সেই সময় একটি পাথরের কণা সাংবাদিক হানিফের চোখের কর্নিয়া ছিদ্র করে ভিতরে প্রবেশ করে।

এসময় তার আহাজারিতে আশপাশের লোকজন দ্রুত আহত অবস্থায় সঙ্গে সঙ্গে প্রথম ওরা আই কেয়ার হাসপাতাল পরে ঢাকার জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করে। সেখানে চোখের মনির অপারেশন করে ভেতরে পাথর বের করল এক মাস পরে মনি সেলাই কাটা হয়। এর ভিতরে মনের পচন ধরে যায় পরে জাতীয় চক্ষুবিজ্ঞান হাসপাতাল এ চিকিৎসা বন্ধ করে ফার্মগেট ইসলামী হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক ডাক্তার আজিজুর রহমান তিনি জানান ও পচে গেছে কর্ণিয়ার নষ্ট হয়ে গেছে সেখান থেকে ডাক্তারের পরামর্শ ধানমন্ডি বাংলাদেশ আই কেয়ার হাসপাতালে ভর্তি করা হয় ।কর্নিয়া বিশেষজ্ঞ বলেছে তার ডান চোখ অপারেশন করতে হবে আমেরিকা থেকে কর্নিয়ার এনে আগামী বৃহস্পতিবার অথবা শুক্রবার অপারেশন করে কর্নিয়ার লাগাবে কিন্তু চোখের আলো আর ফিরে আসবেনা । আহত সাংবাদিক আনন্দ টেলিভিশন এর গাজীপুর সিটি রিপোর্টার হিসেবে কর্মরত আছেন সাংবাদিক হানিফ বর্তমানে ধানমন্ডির (২৭) আই কেয়ার হাসপাতালে ভর্তি রয়েছেন।

 

 

গত সোমবার সকাল ১০ ঘটিকার সময় টঙ্গী বন্ধু সোসাইটির উদ্দ্যেগে একটি প্রতিনিধি দল গাজীপুরের মেয়র আলহাজ জাহাঙ্গীর আলমের বাড়ীতে গেলে তিনি মাই টিভি ও দৈনিক সময়ের আলো পত্রিকার গাজীপুর প্রতিনিধি মোঃ মহিন উদ্দিন রিপন এর হাতে ৩০,০০০ (ত্রিশ হাজার )  টাকার এ অনুদান তুলে দেন। এবং তিনি প্রয়োজনে আরো সহযোগিতা করবেন বলে আশ্বাস দেন ।

এসময় সাংবাদিক হানিফ কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমার এ অসুস্থতায় মেয়র জাহাঙ্গীর আলম ভাইকে পাশে পেয়ে আমি কিছুটা স্বস্তি পেলাম তার মত একজন লোককে পাশে পাওয়া আমার সৌভাগ্যের ব্যাপার। আমি জাহাঙ্গীর ভাইয়ের নিকট চির কৃতজ্ঞ থাকবো। আমি জানিনা আমার চোখ দিয়ে দেখবো কিনা তবে আপনাদের দেখাই আমার দেখা সবাই আমার জন্য দোয়া করবেন যাতে আবারো সুস্থ হয়ে আপনাদের সাথে কাজ করতে পারি, কাজ করতে পারি দেশের মানুষের জন্য। আপনাদের দোয়া ও সহযোগিতা হয়তো আমাকে নতুন আলোর দিক নির্দেশনা দেখাতে পারে সবাই ভালো থাকবেন। আই কেয়ার হাসপাতালের দায়িত্বপ্রাপ্ত ডাক্তার জানিয়েছেন, আমেরিকা থেকে যদি চোখের কর্নিয়া আনা হয় তাহলে আগামি তিন চার দিনের মধ্যে পুনরায় তার চোখের অপারেশন করা হবে। আল্লাহ চায় তো অপারেশন করা হলে হয়ত সে পুনরায় চোখে দেখতে পারে তবে তার এক চোখে সে দেখতে পারবে। অপারেশন এর জন্য ১লক্ষ ৫০ হাজার টাকা ও অন্যান্য খরচে আরো ১লক্ষ ৫০ হাজার টাকা লাগবে বুধবার অথবা বৃহস্পতিবার কাউন্টারে ফিফটি পার্সেন্ট টাকা জমা দিতে হবে।

এদিকে আহত সাংবাদিক হানিফ এর চিকিৎসার জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেবার জন্য গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ জাহাঙ্গীর আলম কে চ্যানেল সিক্স পরিবারের পক্ষ থেকে অসংখ্য ধন্যবাদ ।