২১ ঘণ্টা পর সিলেটের সঙ্গে ট্রেন চলাচল শুরু

প্রকাশিত

Sharing is caring!

নিজস্ব প্রতিবেদক :মৌলভীবাজারে কুলাউড়ায় ঢাকাগামী আন্তঃনগর উপবন এক্সপ্রেস দুর্ঘটনার ২১ ঘণ্টার পর সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রেল চলাচল স্বাভাবিক হয়।

এর আগে রোববার রাত পৌনে ১২টার দিকে বরমচাল রেলস্টেশনের পাশে বনশাইল নামক স্থানে বড়ছড়া সেতু ভেঙে উপবন এক্সপ্রেসের একটি বগি খাদে পড়ে যায়। এ ছাড়া দুটি বগি পাশের জমিতে এবং তিনটি বগি লাইনচ্যুত হয়। এরপর থেকে রেল যোগাযোগ বন্ধ ছিল।

রেলের বিভাগীয় প্রকৌশলী আহসান জাবিদ রেল চলাচল স্বাভাবিক হওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, সন্ধ্যার পর লাইন সংস্কার করে ট্রায়াল ট্রেন চালানো হয়েছে। কোনো সমস্যা ছাড়াই ট্রেন চলাচল করতে পেরেছে। ফলে এ রুটটি ট্রেন চলাচলের জন্য প্রস্তুত। তবে দুর্ঘটনা কবলিত স্থানে প্রত্যেক ট্রেন সর্বোচ্চ ৫ কিলোমিটার গতিতে চলার নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান তিনি।

রেল যোগাযোগ স্বাভাবিক হওয়ায় পূর্বনির্ধারিত সময় অনুসারে রাত ৯টা ২০মিনিটের সময় চট্টগ্রামগামী আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস সিলেট রেলওয়ে স্টেশন ছেড়ে গেছে জানিয়েছেন সিলেট রেলওয়ে জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফজাল হোসেন।

এ দুর্ঘটনায় চারজন নিহত ও প্রায় দেড় শতাধিক আহত হয়েছে। নিহতদের মধ্যে তিন নারী এবং একজন পুরুষ। আহতদের মধ্যে ২৪ জন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। হাসপাতালের ক্যাজুয়ালিটি বিভাগে তাদের চিকিৎসা দেওয়া হয়েছে। দুর্ঘটনার তদন্তে দুটি কমিটি গঠন করা হয়েছে।