চিতাবাঘ না শিয়াল, অদ্ভূত এই প্রাণীকে ঘিরে তোলপাড়

প্রকাশিত

এ.এম উবায়েদ, কিশোরগঞ্জ প্রতিনিধি-

কিশোরগঞ্জের কটিয়াদীতে এক বিরল প্রজাতির প্রাণী আটক করেছে এলাকাবাসী। তাৎক্ষণিকভাবে উপস্থিত কেউ ওই প্রাণিটির নাম বলতে পারেননি। তবে কেউ কেউ এই প্রাণীটিকে চিতাবাঘ বলে আখ্যায়িত করছেন।

প্রাণিটি দেখতে মুখে শিয়াল আকৃতির, শরীরের গঠন শিয়ালের মতো, লেজ লম্বা, লোম কালচে ধুসর রঙ্গের। প্রাণির কণ্ঠ গোখরা সাপের ফনা তোলার সময়ের শব্দের মতো। প্রাণীটি কটিয়াদী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-স¤পাদক গিয়াস উদ্দিনের হেফাজতে রয়েছে।

 

 

এটিকে আটক করতে গিয়ে দুই যুবক আহত হয়েছে। আহতরা হলেন আতাবুর রহমান (২৫) ও আলী হোসেন (১৫)। তারা কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।

স্থানীয়রা জানিয়েছেন, এই ধরনের প্রাণী এর আগে কেউ দেখেননি। প্রাণিটিকে শনিবার সকালে কটিয়াদী পৌরসভার ভোগপাড়া থেকে আটক করেন তারা। বাড়ির মালিক গিয়াস উদ্দিন জানান, এই বিরল প্রাণিটি সকালে এলাকায় ঘোরাফেরা করছিল। কয়েকজন যুবক এটাকে চিতাবাঘ মনে করে ধাওয়া করে। পরে প্রাণীটি একটি গাবগাছের উপর আশ্রয় নেয়। সেখান থেকে সে পানিতে পড়ে দৌড়ে পালাতে চেষ্টা করলে স্থানীয়রা তাকে আটক করে।

কটিয়াদী উপজেলা বন কর্ম কর্তা মোঃ হাররু-অর রশিদ বলেন, ধৃত প্রাণীটিকে বিভাগীয় বন কর্মকর্তার কাছে প্রেরণের ব্যবস্থা নেয়া হয়েছে। সেখানে প্রাণীটিকে অবমুক্ত করা হবে। তবে তিনি প্রাণীটি আসলে কি- সেটি জানাতে পারেননি।