চ্যানেল সিক্স এর মনোহরদী উপজেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন-মাহবুবুর রহমান

প্রকাশিত

সিক্স ডেক্স-
চ্যানেল সিক্স এর নরসিংদীর জেলার মনোহরদী উপজেলার প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন বিশিষ্ট সাংবাদিক কৃষিবিদ মাহবুবুর রহমান সোহেল। ১৯৮০ সালের ১১ জানুয়ারী নরসিংদী জেলার মনোহরদী উপজেলার লেবুতলা ইউনিয়নের তারাকান্দী গ্রামের সম্ভ্রান্ত এক মুসলিম স্কুল শিক্ষক পিতার ঘরে জন্ম গ্রহণ করেন মাহবুবুর রহমান।  মাহবুবুর রহমান ১৯৯৪ সালে নোয়াকান্দী হাজী আলিম উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে প্রথম বিভাগে এসএসসি ও ১৯৯৮ সালে কৃষি প্রশিক্ষণ ইন্সষ্টিটউট, শেরেবাংলানগর, ঢাকা হতে প্রথম বিভাগে কৃষি ডিপ্লোমা পাস করেন। বর্তমানে তিনি বি.এজি.এড প্রশিক্ষণার্থী। এ ছাড়াও ২০১৭ সালে বেসিক জার্নালিজম অনলাইন কোর্স সম্পন্ন করেন।
২০০৪ সালে একই উপজেলার একটি মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা পেশায় যুক্ত হয়েই লেখালেখি আরম্ভ করেন। ২০১২ সাল থেকে স্থানীয় একটি সাপ্তাহিক পত্রিকার মাধ্যমে শিক্ষকতার পাশাপাশি সাংবাদিকতা জড়িয়ে যান।
২০১৪ সালে একটি অনলাইন নিউজ পোর্টালে জেলা প্রতিনিধির দায়িত্ব নেয়ার পর থেকেই পুরোদমে সাংবাদিকতা শুরু করেন। স্থানীয় বিভিন্ন সাপ্তাহিক ও দৈনিক পত্রিকায় উপজেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালনসহ জাতীয় পত্রিকায় ও কাজ করার সুযোগ পান তিনি।
ইতিমধ্যে জেলা ও উপজেলার বিভিন্ন ফিচার নিউজ, ক্রাইম ও ডেইলি ইভেন্ট নিউজ করার মধ্য দিয়ে বেশ সুনাম কুড়াতে সক্ষম হয়েছেন মাহবুব। স্বনামধন্য অনলাইন নিউজ পোর্টালে বিশিষ্ট কলাম লেখক হিসেবে পরিচিতি পান তিনি। এছাড়াও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে সরাসরি যুক্ত রয়েছেন। বর্তমানে শিক্ষকতার পাশাপাশি জাতীয় “দৈনিক খবরপত্র ও রাজনীতি” পত্রিকায় মনোহরদী উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত এবং কয়েকটি অনলাইন পত্রিকার জেলা প্রতিনিধিসহ মনোহরদী সাংবাদিক ফোরামের কার্যনির্বাহী সদস্য ও আইসিটি ফর এডুকেশন (ধ২র) এর নরসিংদী জেলা এম্বাসেডর হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করছেন।
সাংবাদিকতায় সহজ ও নৈতিকতার সাথে এগিয়ে যেতে নরসিংদী জেলার মনোহরদী উপজেলার সকল সহকর্মী, প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দসহ সর্ব মহলের দোয়া ও সহযোগীতা কামনা করছেন তিনি।
সেই সাথে চ্যানেল সিক্স টিভির মনোহরদী উপজেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পাওয়ায় চ্যানেল সিক্স এর চেয়ারম্যান তুহিন সারোয়ার ও এমডি হাফসা আহমেদ মিতুসহ সংশ্লিষ্টদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মাহবুবুর রহমান সোহেল।