কিশোরগঞ্জে সদর উপজেলা পরিবার পরিকল্পনায় শ্রেষ্ঠ উপজেলা

প্রকাশিত

Sharing is caring!

এ.এম. উবায়েদ, কিশোরগঞ্জ প্রতিনিধি-

কিশোরগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। বৃহ¯পতিবার (১১ জুলাই) কালেক্টরেট প্রাঙ্গণ থেকে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে সমবায় কমিউনিটি সেন্টারে গিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জনসংখ্যা ও উন্নয়নে আন্তর্জাতিক সম্মেলনের ২৫ বছর: প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক (ডিডি) ডা. রওশন আক্তার জাহান।

এতে বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান, পুলিশ সুপার পদে সদ্য পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. নাজমুল ইসলাম সোপান, কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মামুন আল মাসুদ খান, জেলা সমাজসেবা বিভাগের উপপরিচালক কামরুজ্জামান খান, কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদির মিয়া, পরিবার পরিকল্পনা বিভাগের সহকারি পরিচালক মো. আনিসুর রহমান এবং ডিস্ট্রিক্ট কনসালট্যান্ট ডা. যশোদা দুলাল সাহা।

কিশোরগঞ্জ সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান (বিসিএস-এফপি) এর সঞ্চালনায় আলোচনা সভা শেষে পরিবার পরিকল্পনা কার্যক্রমে বিশেষ অবদান রাখায় জেলা পর্যায়ে নয়টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ কর্মী ও প্রতিষ্ঠান এবং সদর উপজেলার আটটি ক্যাটাগরির শ্রেষ্ঠ কর্মী ও প্রতিষ্ঠানের মাঝে ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়।

জেলায় শ্রেষ্ঠ উপজেলা হয়েছে সদর উপজেলা, শ্রেষ্ঠ বেসরকারি প্রতিষ্ঠান হয়েছে সদর উপজেলার সূর্যের হাসি ক্লিনিক ও আরবান হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারি প্রজেক্ট, শ্রেষ্ঠ ইউনিয়ন হয়েছে ভৈরব উপজেলার শিমুলকান্দি ইউনিয়ন, শ্রেষ্ঠ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র কটিয়াদী উপজেলার আচমিতা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, শ্রেষ্ঠ উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার হয়েছেন কিশোরগঞ্জ সদরের বৌলাই ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের শোয়েব সুলতান আহমেদ।