নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২০১৯-২০২০ অর্থ বছরে বাজেট ঘোষণা

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক: নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে (নাসিক) ২০১৯-২০২০ অর্থ বছরে প্রায় ৮শ’৭০ কোটি ৩৯ লক্ষ ৭৭ হাজার ৭৬ টাকার বাজেট ঘোষণা করেছেন মেয়র সেলিনা হায়াৎ আইভী।

রোববার সকাল ১১টায় নাসিক প্রাঙ্গণে জনগণের অংশগ্রহণ, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণের লক্ষ্যে জনতার মুখোমুখি অনুষ্ঠানের আয়োজন করে এ বাজেট ঘোষণা করা হয়।

 

 

মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেন, এবারের বাজেটে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের উন্নয়নকেই প্রাধান্য দেওয়া হয়েছে। শহরের বাবুরাইল খালকে আধুনিকায়তান, বিভিন্ন এলাকার রাস্তা ও ড্রেনের উন্নয়ন, ওয়ার্ডে স্বাস্থ্য সেবার উন্নতিকরণ, মাঠ ও জলাধার সংরক্ষণকে গুরুত্ব দেওয়া হয়েছে।

এছাড়াও সেতু, কালভার্ট নির্মাণ ও পুনঃনির্মাণ, দারিদ্র্য বিমোচন, তথ্য প্রযুক্তি, শিক্ষা, স্বাস্থ্য, খেলাধুলার, যানজট নিরসন, জলাবদ্ধতা দূরীকরণ, বর্জ্য ব্যবস্থাপনার সংস্কার, খেলাধুলার মানোন্নয়ন ও রাস্তার বাতি স্থাপনের জন্য বিশেষ বরাদ্দ রাখা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু।এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা এ এফ এম এহতেশামূল হক, অতিরিক্ত পুলিশ সুপার মনিরুল ইসলাম, কাউন্সিলর ও স্থানীয় নেতৃবৃন্দ।