এনামুল ও তাইজুল যে কারণে জাতীয় দলে

প্রকাশিত

ক্রীড়া ডেস্ক :ঘরোয়া ক্রিকেটে সেরাটা দিয়ে চেষ্টা করলেও জাতীয় দলে ফেরাটা যেন কঠিন হয়ে যাচ্ছিল এনামুল হক বিজয় ও তাইজুল ইসলামের। অনেকেই ভেবেছিলেন এই দুই তারকার ক্যারিয়ারটাই বোধহয় শেষ হয়ে যাচ্ছে।

বিশ্বকাপ স্কোয়াডে এ দুই তারকা থাকতে না পারলেও এবার আসন্ন শ্রীলঙ্কা সফরে দুজনেই ডাক পেয়েছেন। আজ মঙ্গলবার দল ঘোষণার সময় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বিজয়-তাইজুলকে দলে নেওয়ার কারণ ব্যখ্যা করেছেন।

 

 

টপঅর্ডারে তামিমের সঙ্গে সৌম্য-লিটন সেট হয়ে যাওয়ায় অবহেলিত হয়ে পড়েন এনামুল হক বিজয় ও ইমরুল কায়েস। অন্যদিকে ইংল্যান্ডের উইকেটে সাকিব আল হাসান এবং মেহেদী হাসান মিরাজ থাকার কারণে বাড়তি স্পিনার নেওয়ার প্রয়োজন ছিল না। তাই বিশ্বকাপে ছিলেন না তাইজুল। শ্রীলঙ্কা সিরিজে বিশ্রামে রয়েছেন বিশ্বকাপে রেকর্ড গড়া সাকিব আল হাসান। আর বিয়ের কারণে লিটন দাসকে ছুটি দিয়েছে বিসিবি। তাই লম্বা সময় পর জাতীয় দলে ডাক পেলেন এ দুই তারকা। তাদের দলে নেওয়ার কারণ জানিয়েছেন নান্নু।

‘আমাদের একজন বাঁহাতি স্পিনার দরকার ছিল। তাই তাইজুল দলের সঙ্গে যাচ্ছেন। সে এখন ভারতে খেলছে। আর এনামুল যাচ্ছে লিটনের পরিবর্তে। ঘরোয়া ম্যাচে এনামুল ধারাবাহিকভাবে পারফরম্যান্স করছে। লংগার ভার্সন ও ওয়ানডেতে সে ভালো করছে। সবকিছু বিবেচনায় নিয়ে তাকে আমরা দলে অন্তভূক্ত করেছি। সে ‘এ’ দলের হয়ে খেলেছে এবং হাই পারফরম্যান্সের প্রধান কোচ তার সম্পর্কে ইতিবাচক তথ্য দিয়েছেন। মিডলঅর্ডারে নয়, আমরা টপঅর্ডারে পরিবর্তন চেয়েছি। টপঅর্ডারে আমাদের এনামুলের মতো ব্যাটসম্যান দরকার। এসব কারণে আমরা তাকে দলে নিয়েছি।’