কেকেআর দলে ভেড়াল বিশ্বজয়ী কোচকে

প্রকাশিত

স্পোর্টস ডেস্ক: আগেই জানা ছিলো চলতি বছরের অ্যাশেজের পর আর ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের কোচের দায়িত্বে থাকবেন না ট্রেভর বেইলিস। যেই কথা সেই কাজ, ইংল্যান্ডের হয়ে বিশ্বকাপ জেতার পরেও চুক্তির মেয়াদ বাড়ানোর পক্ষে নন এ অস্ট্রেলিয়ান।

আর এ সুযোগটি লুফে নিয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর অন্যতম জনপ্রিয় দল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। নিজেদের কোচিং প্যানেলে রদবদলের ধারাবাহিকতায় বেইলিসকে প্রধান কোচের দায়িত্ব সঁপে দিয়েছে কেকেআর ম্যানেজম্যান্ট।

কয়েকদিন আগেই দক্ষিণ আফ্রিকান কিংবদন্তি জ্যাক ক্যালিসসহ সাইমন ক্যাটিচ ও অন্যান্য কোচেদের সঙ্গে সম্পর্কের অবসান ঘটিয়েছে কেকেআর। তাই আসন্ন মৌসুমের জন্য নতুন কোচ খোঁজা অত্যাবশক হয়ে পড়েছিল তাদের জন্য।

সে কারণেই ইংলিশ কোচ ট্রেভর বেইলিসের দিকে হাত বাড়িয়েছে তারা। একইসঙ্গে ব্যাটিং কোচ ও মেন্টর হিসেবে নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ও কেকেআরের সাবেক খেলোয়াড় ব্রেন্ডন ম্যাককালামকেও দলে নিয়েছে তারা।

কেকেআরের হয়ে এর আগেও কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে বেইলিসের। ২০১১ থেকে ২০১৪ পর্যন্ত কলকাতার কোচ হিসেবে ছিলেন তিনি। তার অধীনেই নিজেদের শিরোপা দুইটি জিতেছে কলকাতা। আবারও শিরোপা জয়ের লক্ষ্যে বেইলিসকে ফিরিয়ে আনল কলকাতা।

এদিকে আসন্ন মৌসুমে শুধু কোচিং প্যানেল নয়, আমূল পরিবর্তন আসবে কলকাতার পুরো দলে- এমনটাই জানাচ্ছে টিম ম্যানেজম্যান্ট সুত্র। ২০২০ সালের আসরেই শেষ হয়ে যাবে দলের বর্তমান খেলোয়াড়দের সঙ্গে থাকা তিন বছরের চুক্তি। এরপর বেইলিসের হাত ধরেই নতুন করে দল গোছানোর কাজ শুরু করবে কলকাতা।