প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফেইসবুকে কটুক্তি করায় এবং ব্যঙ্গ ছবি পোষ্ট করায় ৬জনকে আসামী করে আদালত মামলা

প্রকাশিত

সুনামগঞ্জ প্রতিনিধি-
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফেইসবুকে কটুক্তি করায় এবং প্রধানমন্ত্রীর ব্যঙ্গ ছবি পোষ্ট করায় সুনামগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত সদর জোনে মামলা দায়ের করা হয়েছে।
আজ বৃহস্পতিবার দুপুর দেড়টায় সুনামগঞ্জ জেলা জাতীয় যুব শ্রমিকলীগের সাধারন সম্পাদক একে মিলন আহমদ বাদি হয়ে ফেইসবুকে কটুক্তিকারী বিএনপি জামায়াতের সক্রিয় নেতাকর্মী জেলার সদর উপজেলার ভূইগাঁও গ্রামের আব্দুল মছব্বিরের ছেলে রুহেল মিয়া(৩২),গণিপুরের কয়ছর মিয়ার ছেলে কাজি ফয়সল আহমদ(৩৮),বাউর গ্রামের মুজিবুরের ছেলে মোঃ আমিনুর রহমান,বাউর গ্রামের মৃত খুরশিদ মিয়ার ছেলে দিলোয়ার হোসেন(৩৩),শ্রীপুর গ্রামের শামসুদ্দিন মিয়ার ছেলে ফয়সল আহমদ(৩০),মোঃ আলাউদ্দিন(৪৩) পিতা অঞ্জাত এই ৬জনকে আসামী করে এ মামলাটি দায়ের করা হয়।
মামলার অভিযোগ সূত্রে জানা যায় গত ১১ই ফেব্রুয়ারী আসামী আমিনুর রহমানের ফেইসবুক ওয়ালের সোস্যাল মিডিয়াতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিকে বিকৃত করে এবং কটুক্তি করা হয়। পরবর্তীতে অপর আসামী ফয়সল মিয়া গত ১৬ এপ্রিল হতে ১৯ শে এপ্রিল পর্যন্ত তার ফেইসবুক আইডিতে একইভাবে ছবি ব্যঙ্গ করে কটুক্তি প্রদান করে। পরবর্তীতে আমল গ্রহণকারী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত সদর জোনের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিল্লাল হোসেন মামলাটি আমলে নিয়ে সদর থানা পুলিশকে আইননানুগ ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেয়া হয়েছে।
উল্লেখিত আসামীগণ একইভাবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামীলীগ এবং সহযোগি সংগঠনের নামে ভূয়া ফেইসবুক আইডি খুলে অপপ্রচারে লিপ্ত রয়েছে। বাদির পক্ষে মামলাটি শুনানী করেন এড.বীরমুক্তিযোদ্ধা কাউসার আলম। এ সময় উপস্থিত ছিলেন এড.রাধাকান্ত সূত্রধর,শিক্ষানুবিশ এড.মাহতাব উদ্দিন তালুকদার,জেলা মুক্তিযোদ্ধা লীগের সভাপতি এড.আসাদ উল্ল্যাহ সরকার প্রমুখ।