লালমনিরহাটে জমি দখল নিয়ে বাড়িতে অগ্নিসংযোগ ৯ জনের বিরুদ্ধে আদালতে মামলা

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক,লালমনিরহাট – লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় জমি দখলের চেষ্টায় ব্যর্থ ভ্যানচালক রহিম উদ্দিনের বসতবাড়িতে অগ্নিসংযোগ। এ ঘটনায় ৯ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করার প্রভাবশালীদের হুমকিতে আতঙ্কে দিন কাটাচ্ছেন ভ্যানচালক রহিম উদ্দিনের পরিবার।
জানা গেছে, উপজেলার ভোটমারী এলাকার উঃমুসরত মদাতী গ্রামে প্রায় ৭/৮ বছর ধরে অসহায় ভ্যানচালক রহিম উদ্দিন ক্রয়কৃত
সাড়ে ২০ শতক জমিতে বসতবাড়িসহ দোকানপাট নির্মাণ করে ভোগদখল করিয়া আসছেন। এমতাবস্থায় ১০মে সকাল ১১টায় ভ্যানচালক রহিম উদ্দিনের ক্রয়কৃত সাড়ে ২০ শতক  জমি দখলে নিতে প্রভাবশালী বাহিনী লাঠি, সোঠা, দা, বল্লম, গ্যাসলাইটসহ ওই বাড়ীতে অনাধিকার প্রবেশ করেন।
ওই সময় প্রভাবশালী বাহিনী তার বসতবাড়ীর টিনের ঘর, টিনের বেড়াসহ আসবাপত্র ভাংচুর করে ব্যাপক ক্ষয় ক্ষতি সাধন করে। এক পর্যায়ে প্রভাবশালী বাহিনী
ওই বসতবাড়ীতে অগ্নিসংযোগ করে হুমকি দিয়ে চলে যান।
প্রভাবশালীদের প্রতিরোধ করতে না পেরে অসহায় রহিম উদ্দিনের স্ত্রী রুবি বেগম বাদী হয়ে লালমনিরহাট চীফ জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে প্রভাবশালী গং রিফাত হোসেন, চঞ্চল, ফরহাদ, আঃ হালিম, আঃ খালেক, বকুল আবু হোসেন, বাবুল, ন্যাংটা মামুদসহ ৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।
এদিকে আদালতে মামলা দায়ের করার প্রভাবশালীদের হুমকিতে আতঙ্কে দিন কাটাচ্ছেন ভ্যানচালক রহিম উদ্দিনের পরিবার।

 

 

ভ্যান চালক রহিম উদ্দিন বলেন, আমি গরিব মানুষ, ভ্যানগাড়ী চালিয়ে কোন রকম সংসার চালাই। খুব কষ্ট করে সাড়ে ২০শতক জমি ক্রয় করে বসতবাড়ী নিমার্ণ করেছি। প্রভাবশালী আসামীরা আমার জমিটি জবর দখলের চেষ্টায় ব্যর্থ হয়ে, আমার বসত বাড়ী ভাংচুর ও আগুন লাগিয়ে দেয়। এতে সবকিছু পুড়ে চাই হয়েছে। আমি নিরুপায় হয়ে আমার স্ত্রীকে বাদী করে আদালতে মামলা করছি। আমি আইনের মাধ্যমে এর সঠিক বিচার চাই।