কিশোরগঞ্জে পৌরসভায় নাগরিক সেবা দ্রুত চালুর দাবিতে কমিউনিস্ট পার্টির মানববন্ধন

প্রকাশিত

এ.এম. উবায়েদ, কিশোরগঞ্জ প্রতিনিধি-

কিশোরগঞ্জ পৌরসভাসহ সারা দেশের পৌর কর্মকর্তা-কর্মচারীরা সব ধরণের নাগরিক সেবা বন্ধ করে দিয়ে অনির্দিষ্টকালের আন্দোলন শুরু করেছেন। এতে সীমাহীন দুর্ভোগের মধ্যে পড়েছেন কিশোরগঞ্জ পৌরসভার নাগরিকরা। গত ১৪ জুলাই থেকে টানা আন্দোলনে নাগরিক সেবা বন্ধের কারণে অসহনীয় দুর্ভোগের প্রতিবাদে কিশোরগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কিশোরগঞ্জ জেলা শাখার উদ্যোগে বুধবার (২৪ জুলাই) দুপুরে শহরের গৌরাঙ্গবাজার এলাকার ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানবন্ধন কর্মসূচীতে সভাপতিত্ব করেন জেলা সিপিবি সাধারণ স¤পাদক অ্যাডভোকেট এনামুল হক। স্টেশন রোডে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। পৌর সিপিবি সাধারণ স¤পাদক অ্যাডভোকেট হাসান ইমাম রঞ্জুর পরিচালনায় কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন কৃষক সমিতির জেলা সভাপতি ও স¤পাদকমন্ডলীর সদস্য ডা. এনামুল হক ইদ্রিস, ট্রেড ইউনিয়নের জেলা সাধারণ স¤পাদক ও স¤পাদকমন্ডলীর সদস্য আব্দুর রহমান রুমী প্রমুখ।

কর্মসূচিতে বক্তারা বলেন, দুর্গন্ধে পথচলা দায় হয়ে পড়েছে, ছড়াচ্ছে রোগ জীবানু। পানি সরবরাহ বন্ধ, রাতে সড়ক বাতি না জ্বলায় ভৌতিক শহরে পরিণত হয়। সারা শহর ময়লা আবর্জনার ভাগাড়ে পরিণত হয়েছে। অন্যদিকে পৌর কর্তৃপক্ষ দফায় দফায় ট্যাক্স বৃদ্ধি করছে, অথচ নাগরিকদের দুর্ভোগ লাঘবে পুরোপুরি ব্যর্থ হচ্ছে।পৌরবাসীকে জিম্মি করে এবং নাগরিক সেবা বন্ধ করে দিয়ে পৌর কর্মকর্তা-কর্মচারীরা আন্দোলন করছেন। কিন্তু নাগরিক সেবা বন্ধ করে আন্দোলন যুক্তিযুক্ত হতে পারে না।