পৌরসভাসহ ২৯৫ স্থানে ভোট চলছে

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক-

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভাসহ জেলা পরিষদ, সিটি কর্পোরেশনের ওয়ার্ড ও ইউনিয়ন পরিষদের মোট ২৯৫ স্থানে ভোট চলছে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৯টায় শুরু হওয়া এ ভোট চলবে বিকেল ৫টা পর্যন্ত।

election

নির্বাচন কমিশনের (ইসি) কর্মকর্তারা জানিয়েছেন, ১১টি জেলা পরিষদে চেয়ারম্যান বাদে অন্য পদে, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১৭ নম্বর ওয়ার্ডে, নারায়ণগঞ্জের কাঞ্চন পৌরসভায়, ৮টি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন এবং ২৭৪টি ইউনিয়ন পরিষদের বিভিন্ন পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এর মধ্যে কাঞ্চন পৌরসভায়, চট্টগ্রাম সিটির ১৭ নম্বর ওয়ার্ডে এবং ৮টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট নেয়া হচ্ছে। বাকিগুলোতে ব্যালটে ভোট নেয়া হচ্ছে।

election

ইভিএমের বিষয়ে ইসি সচিব মো. আলমগীরের বক্তব্য, ‘ব্যালট পেপারে ভোট হলে কেউ তা ছিনিয়ে নিয়ে পারে। ইভিএমে সে সুযোগ নেই। যার ভোট তাকেই দিতে হবে, অন্য কারও দেয়ার সুযোগ নেই।’

এ নির্বাচন উপলক্ষে নির্বাচনী এলাকায় সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস/ প্রতিষ্ঠান/ সংস্থায় কর্মরত কর্মকর্তা-কর্মচারী এবং সরকারি, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক/কর্মকর্তা/কর্মচারীদের ভোটাধিকার প্রয়োগ ও ভোট গ্রহণের সুবিধার্থে নির্বাচনকালীন সাধারণ ছুটি রয়েছে।