বিদ্যুৎ সুবিধা পাচ্ছে ৯৪ শতাংশ মানুষ : নসরুল হামিদ

প্রকাশিত

বিশেষ প্রতিনিধিঃ দেশে ৯৪ শতাংশ মানুষ এখন বিদ্যুৎ সুবিধা পাচ্ছে জানিয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, চলতি বছরের ডিসেম্বরের মধ্যেই সারাদেশে শতভাগ বিদ্যুতায়নের আওতায় নিয়ে আসা হবে। শুক্রবার বিকেলে কেরানীগঞ্জ উপজেলার তেঘরিয়া ইউনিয়নের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগ সরকার যখন ক্ষমতায় আসে, তখন দেশের ৪৭ শতাংশ মানুষ বিদ্যুৎ সেবার আওতায় ছিল উল্লেখ করে প্রতিমন্ত্রী আরও বলেন, বিদ্যুৎ ব্যবস্থাপনার উন্নয়ন ঘটানো হয়েছে। এরই মধ্যে বিভিন্ন উপজেলায় বিদ্যুতের প্রি-পেইড মিটার স্থাপন করা হয়েছে। শতভাগ প্রি-পেইড মিটার চালু হয়ে গেলেই বিদ্যুতের ভৌতিক বিলের যে অভিযোগ পাই, তা আর হবে না। ভবিষ্যতে গ্যাস লাইনেও প্রি-পেইড মিটার স্থাপন করবো।

 

 

ঢাকা জেলা পরিষদের সদস্য ফিরোজ আলমের সভাতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক শাহীন আহমেদ।

এতে আরো বক্তব্য রাখেন জিনজিরা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সাকুর হোসেন, তেঘরিয়া ইউপি চেয়ারম্যান হাজী মো. লাট মিয়া, বাস্তা ইউপি চেয়ারম্যান আশকর আলী, ঢাকা জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মনির হোসেন রাজিব, আওয়ামী লীগ নেতা আব্দুল আলী মেম্বার, মোশারফ হোসেন সওদাগর, মজিবর রহমান ও সাইদুল মোল্লা প্রমুখ।