ফরিদপুরে জোড়া খুনের ঘাতকদের বিচারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ

প্রকাশিত

মাহবুব হোসেন পিয়াল,ফরিদপুর-
ফরিদপুরের নগরকান্দায় সন্ত্রাসী হামলায় দুইজন নিহতের ঘটনায় ঘাতকদের বিচার ও ফাঁসির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে স্থানীয়রা। বুধবার দুপুরে নগরকান্দা এম এন একাডেমীর সামনে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবদুস সোবহান মিয়া, কাইচাইল ইউপি চেয়ারম্যান কবির হোসেন ঠান্ডু, চরযশোরদী ইউপি চেয়ারম্যান আরিফুর রহমান পথিক, সংসদ উপনেতার পিও আজাদ হোসেন, নিহতের বোন আসমা শহীদ।
বক্তারা অবিলম্বে খুনিদের গ্রেফতার করে বিচারের দাবী জানান। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে উপজেলা পরিষদের গিয়ে শেষ হয়।
গত ১১ আগষ্ট সন্ধ্যায় নগরকান্দা উপজেলার কাইচাইল ইউনিয়নে আওয়ামী লীগের উঠোন বৈঠকে হামলা চালায় সন্ত্রাসীরা। হামলাকারীদের গুলিতে আহত হয় ১০ জন। এদের মধ্যে দুইজন নিহত হয়। গুলিবিদ্ধ বাকি ৮জন এখনো হাসপাতালে ভর্তি রয়েছে। এ ঘটনায় নগরকান্দা থানায় ২১ জন ও অজ্ঞাত আরো কয়েকজনকে আসামী করে মামলা করা হয়। পুলিশ হত্যাকান্ডের সাথে জড়িত মূল আসামী কেন্দ্রীয় যুবলীগের সদস্য হানিফ মিয়া হৃদয়সহ ৫ জনকে আটক করেছে। আটককৃতদের কাছ থেকে একটি শর্টগান ও ৩৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।