টঙ্গীর ৪৯নং ওয়ার্ডে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  

প্রকাশিত

শেখ রাজীব হাসান আকাশ,গাজীপুরঃ গাজীপুরের টঙ্গীর এরশাদনগরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও টি,ডি,এইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার ১৭ই আগস্ট টি,ডি,এইচ সরকারি প্রথমিক বিদ্যালয়ে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টি,ডি,এইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ফারুক আহমেদ (কাউন্সিলর ৫০ নং ওয়ার্ড, গাজীপুর সিটি কর্পোরেশন)। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, ৫০ নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি জুয়েল হোসেন জয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন, গাজীপুরের মেহনতি মানুষের স্বপ্ন পুরুষ ভাওয়াল বীর শহীদ আহসান উল্লাহ্‌ মাষ্টার এর সুযোগ্য সন্তান, গাজীপুরের মাটি ও মানুষের দিক নির্ধারক রাজপথের বীর সৈনিক আলহাজ্ব মোঃ জাহিদ আহসান রাসেল –এমপি (মাননীয় প্রতিমন্ত্রী, যুব ও ক্রীড়া মন্ত্রানালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার)।

 

 

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোঃ জাকির হাসান খোকন (স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক, গাজীপুর মহানগর আওয়ামীলীগ), কাজী মনজুর (সভাপতি টঙ্গী সরকারি কলেজ), সুমাইয়া বিনতে শরীফ (থানা শিক্ষা অফিসার,টঙ্গী গাজীপুর), নাজমা বেগম (সহ-ইন্সট্রাক্টর টি,আর,সি টঙ্গী গাজীপুর), মোঃ মোস্তফা ভুট্রো (সভাপতি, ৪৯নং ওয়ার্ড আওয়ামীলীগ)। মোঃ কামাল হোসেন, (অফিসার ইনচার্জ, টঙ্গী পূর্ব থানা-জিএমপি), ইমদাদুল হক (অফিসার ইনচার্জ, টঙ্গী পশ্চিম থানা-জিএমপি)।

এছাড়া উপস্থিত ছিলেন, মোঃ মোখলেসুর রহ্মান ভুইয়া (দাতা সদস্য,টি,ডি,এইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়), মোঃ ফজল করিম (সহ-সভাপতি,টি,ডি,এইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়), দেওয়ান সুলতানা (বিদ্যুৎসাহী সদস্য,টি,ডি,এইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়), মোঃ জাহাঙ্গীর আলম (সদস্য,টি,ডি,এইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়), মোঃ সফিকুল মোল্লা (সদস্য,টি,ডি,এইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়), মোঃ গিয়াস উদ্দিন (সদস্য,টি,ডি,এইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়), ফারহানা বেগম (সদস্য,টি,ডি,এইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়), মোঃ শফিকুল ইসলাম (শিক্ষক প্রতিনিধি,টি,ডি,এইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়), শাহানা পারভীন (প্রধান শিক্ষক/সম্পাদিকা, টি,ডি,এইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়), বিভিন্ন সামাজিক সংগঠনের নেতাকর্মী, বিদ্যালয়ের ছাত্র, ছাত্রী, স্থানীয় এলাকাবাসী সহ বিভিন্ন মহলের নেতৃবৃন্দ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে জাহিদ আহসান রাসেল বলেন, আমরা এমন একটি বাংলাদেশ গড়তে চাই যেখানে থাকবে না ক্ষুধা, দারিদ্র এবং দুর্নীতি। সংবর্ধিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, শুধু ভাল ছাত্র-ছাত্রী হলেই চলবে না, সকলকে দেশপ্রেমিক হতে হবে। তথ্য সন্ত্রাসের মাধ্যমে আজকে আমাদের মেধাবী সন্তানদের নষ্ট করে দেওয়া হচ্ছে। আজ থেকে আমরা আরও একটি শপথ করি-কোন রকম নেশার সাথে আমরা নিজে জড়াবো না। এছাড়াও তিনি সকলকে দুর্নীতিমুক্ত, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সোনার বাংলাদেশ গড়ার আহ্বান জানান। তিনি বলেন, এ জাতিকে দুর্নীতিমুক্ত করতে হলে নতুন প্রজন্মকে কাজে লাগাতে হবে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমাদের অভিনন্দন জানাই। তোমরা শুধু মেধাবী হলেই চলবে না, নিজেকে সৎ ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলবে।

প্রধান অতিথির বক্তব্যের শেষে বঙ্গবন্ধুর ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী ও বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন উপলক্ষে দোয়া শেষে জাহিদ আহসান রাসেল –এমপি বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন করেন।