শ্রী শ্রী ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে সুনামগঞ্জে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত

সুনামগঞ্জ প্রতিনিধি-
শ্রী শ্রী ভগবান শ্রীকৃষ্ণের ৫০২২৪তম শুভ জন্মাষ্টমী উপলক্ষে সুনামগঞ্জে এক বর্ণাঢ্য শোভাযাত্রা,সঙ্গীতানুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার সকাল ১১টায় শ্রী শ্রী জন্মাষ্টমী পরিষদ সুনামগঞ্জ জেলা শাখা,হিন্দু বৌদ্ধ ও খৃর্ষ্টাণ ঐক্য পরিষদ ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ জেলা শাখার যৌথ আয়োজনে শহরের শ্রী শ্রী কালিবাড়িস্থ নাট মন্দির তেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে নাট মন্দিরে গিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সুনামগঞ্জ জেলা জান্মাষ্টমী পরিষদের সভাপতি এড.গৌরাঙ্গ পদ দাসের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক চন্দন প্রসাদ রায় ও অনুপ ধরের যৌথ সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও বিরোধী দলীয় হুইপ এড.পীর ফজলুর রহমান মিসবাহ।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পৌরসভার মেয়র নাদের বখত,অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হায়াতুন নবী,বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় সহ সভাপতি নৃপেশ তালুকদার নানু,শিক্ষাবিদ যোগেশ^র দাস,জেলা হিন্দু,বৌদ্ধ ও খৃর্ষ্টাণ ঐক্য পরিষদের সভাপতি দীপক ঘোষ,সাধারন সম্পাদক এড.বিশ^জিৎ চক্রবর্তী,জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এড. বিমান কান্তি রায়,সাধারন সম্পাদক বিমল বণিক,সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এড. প্রণব কান্তি দাস,পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি সন্তোষ রায় সন্তু,চন্দন দাস,সুনামগঞ্জ ইস্কন মন্দিরের অধ্যক্ষ রাধে শ্যাম ও সাধারন সম্পাদক স্বপন দাস,এড. মলয় চক্রবর্তী রাজু,নারীনেত্রী শীলা রায়,গৌরি ভট্রাচার্য্য,চন্দন রায়,সুনামগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ শহীদুর রহমান ওসি তদন্ত মোঃ আব্দুল্লাহ আল মামুন,ডিবি ওসি কাজী মোক্তাদির হোসেন চৌধুরী প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও বিরোধী দলীয় হুইপ এড.পীর ফজলুর রহমান মিসবাহ বলেন ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধুর ডাকে স্বাধীনতা সংগ্রামে পাকিস্থানী হানাদার বাহিনীর বিরুদ্ধে অস্ত্র হাতে তুলে নিয়ে প্রতিটি ধর্মের মানুষ যুদ্ধে অংশ গ্রহনের মাধ্যমে অর্জিত হয় আজকের এই বাংলাদেশটি। আজ তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রতিটি ধর্মের মানুষজন তাদের ধর্মীয় আচার অনুষ্ঠান নির্বিঘেœ পালন করায় এটাই প্রমাণ করে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বাংলাদেশ । তিনি বলেন বাংলাদেশের ইতিহাসে সুনামগঞ্জে প্রতিটি ধর্মের মানুষজন যেকোন আচার অনুষ্টানে ধর্মীয় বৈষম্য ও ভেদাভেদ ভূলে গিয়ে একাকার হয়ে অনুষ্ঠানকে সফল করেছেন তাই এই ধর্মীয় সম্প্রীতি জেলা সুনামগঞ্জ একটি উদাহরণ ও সম্প্রীতির মডেল। দেশে জঙ্গীবাদ সন্ত্রাসের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এই সম্প্রীতির ধারাকে সমুন্নত রাখতে সকল ধর্মের মানুষের প্রতি তিনি এ আহবান জানান।