ঠাকুরগাঁওয়ে নারী ঐক্য উন্নয়ন সংঘের আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

প্রকাশিত

মোঃ জাহিদ হাসান মিলু, ঠাকুরগাঁও প্রতিনিধি:
“নারী উন্নয়নে আলোকিত বাংলাদেশ গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে নারী ঐক্য উন্নয়ন সংঘের আয়োজনে গ্রামীণ দারিদ্র মহিলাদের সু-সংগঠিত করে তাদের উন্নত ও লাগসই প্রযুক্তি ভিত্তিক আত্ম-কর্মসংস্থান সামাজিক মর্যাদাবোধ ও অধিকার প্রতিষ্ঠা করা এবং আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন করার লক্ষে আলোচনা সভা ও সাংষ্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (০২ সেপ্টেম্বর) বিকেল ৬ টাই শহরের গোবিন্দনগর, মন্দিরপাড়ায় সাঁওতাল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এই অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।
উক্ত আলোচনা সভায় বিশিষ্ট সমাজ সেবক নির্মল কুমার সরকারের সভাপতিত্বে ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম এর অনুপস্থিতিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নূর কুতুবুল আলম ।
বিশেষ অতিথির বক্তব্য দেন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ. লীগের সাধারণ সম্পাদক মুহা. সাদেক কুরাইশী, সদর উপজেলার চেয়ারম্যান ও উপজেলা আ. লীগের সভাপতি অরুনাংশু দত্ত টিটো, জেলা যুবলীগের সভাপতি আব্দুল মজিদ আপেল, সাধারন সম্পাদক দেবাশীষ দত্ত সমীর, সাঁওতাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুরাইয়া আরজুমান্দ বানু, পৌর কাউন্সিলর দ্রৌপদী দেবী আগরওয়ালা, প্রদীপ শংকর চক্রবর্তী, সাবেক পৌর কাউন্সিলর বাবুল ইসলাম, নারী ঐক্য উন্নয়ন সংঘের সচিব মেহের আলী প্রমুখ।
অনুষ্ঠানটি পরিচালনা করেন, সুবাদ তিগ্যা।
এছাড়াও আরও উপস্থিত ছিলেন, স্থানীয় আদিবাসী নারী, বিশেষ চাহিদা সম্পূর্ণ শিশু সহ বিদ্যালয়ের বিভিন্ন শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।
বক্তব্য শেষে, বিশেষ চাহিদা সম্পূর্ণ শিশুদের হাতে আর্থিক সহায়তা প্রদান, ছাত্র-ছাত্রীদের শিক্ষা সরঞ্জাম ও বিভিন্ন প্রজাতির প্রায় ১ শত গাছ বিতরণ করেন।
পরে সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানটি উপস্থাপন করেন, ইএসডিও’র সিনিয়র কো-অর্ডিনেটর ও ধারাভাষ্যকার সুজন খান।