প্রবাসীর সঙ্গে খারাপ আচরণ ইস্যুতে কুয়েত দূতাবাসের বক্তব্য

প্রকাশিত

অনলাইন ডেস্ক-

কুয়েতে বাংলাদেশ দূতাবাসে গিয়ে দূতাবাসের এক কর্মচারীর নির্যাতনের শিকার হয়েছেন প্রবাসী এক বাংলাদেশি শ্রমিক। গত ২ সেপ্টেম্বর গরমে অতিষ্ঠ হয়ে দূতাবাস ভবনের ভিতরে পানি খেতে যাওয়া ওই যুবককে ক্রমাগত ধমকানো, তার কাগজপত্র ও মোবাইল কেড়ে নিয়ে বের করে দেওয়া হয়। নির্যাতনের এই ভিডিও এখন সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

 

 

বিষয়টি নিয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ দূতাবাস কুয়েত। দূতালয় প্রধান মো: আনিসুজ্জামান স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তি বলা হয়; গত কয়েকদিন যাবত বাংলাদেশি প্রবাসীর সঙ্গে বাংলাদেশ দূতাবাস কুয়েত এর নিরাপত্তা বিষয়ক স্টাফের বাদানুবাদ ও অসআচরণের একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে। এ ব্যাপারে বাংলাদেশ দূতাবাস কুয়েত ইতিমধ্যে সংশ্লিষ্ট স্টাফের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিয়েছে।

কুয়েত অবস্থানকারী সকল বাংলাদেশি প্রবাসীদের জানানো যাচ্ছে যে, বাংলাদেশ দূতাবাস নতুন স্থানে হওয়ায় সমস্ত কাজ স্থাপন করতে পারে নাই। তাই প্রকৃত ঘটনার সুষ্ঠু তদন্ত করতে কিছুটা সময় লাগবে। এসময় বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুন্ন হয় এমন কাজ থেকে বিরত থাকার অনুরোধ করা হচ্ছে। সকলকে জানানো যাচ্ছে যে, প্রকৃত ঘটনার সুষ্ঠু তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।