জগন্নাথপুরে মাঠে কচুরিপানা থাকায় খেলাধুলা থেকে বঞ্চিত শিক্ষার্থীরা

প্রকাশিত

জগন্নাথপুর প্রতিনিধি-
সুনামগঞ্জের জগন্নাথপুরে স্কুল মাঠ থাকলেও মাঠে থাকা কচুরিপানার কারণে খেলাধুলা করতে পারছে না শিক্ষার্থীরা। এ নিয়ে শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
জানাযায়, জগন্নাথপুর স্বরুপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠটি কচুরিপানার কারণে খেলার উপযোগী না থাকায় খেলাধুলা থেকে বঞ্চিত হচ্ছে বিদ্যালয়ের শিক্ষার্থী সহ এলাকার কোমলমতি শিশুরা। স্থানীয়রা জানান, এ স্কুল মাঠটিতে সারা বছর খেলাধুলা করে স্কুলের শিক্ষার্থী সহ এলাকার শিশুরা। তবে মাঠটি ভরাট না হওয়ায় বর্ষা এলেই মাঠটি পানির নিচে তলিয়ে যায়। এবারো মাঠটি তলিয়ে গেলেও গত প্রায় এক মাস আগে ভেসে উঠে। তবে মাঠে থাকা কচুরিপানার কারণে খেলাধুলা থেকে বঞ্চিত হচ্ছে শিশুরা। মাঠটি শুকনো হলেও মাঠ ভর্তি কচুরিপানা সরানো না হওয়ায় মাঠটি পরিত্যাক্ত রয়েছে।
এ ব্যাপারে জগন্নাথপুর স্বরুপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ছায়াদ আলী বলেন, আমাদের নিজস্ব মাঠ থাকা সত্বেও ভবেরবাজার মাঠে গিয়ে স্কুলের শিক্ষার্থীরা খেলাধুলা করছে। মাঠটি ভরাট না হওয়ায় এবং মাঠ ভর্তি কচুরিপানা থাকায় মাঠে খেলাধুলা করা যাচ্ছে না।
এ ব্যাপারে ১১ সেপ্টেম্বর বুধবার জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম বলেন, এখনো বৃষ্টি চলছে। বৃষ্টিতে এমনিতেই খেলাধুলা করা যায় না। তবে আগামী অক্টোবর মাসে মাঠটি পরিস্কার করা হবে। #