সারা জাগিয়েছে গ্রীন ফুলপুর গড়ার লক্ষে বৃক্ষরোপন কর্মসূচি

প্রকাশিত

মোঃ খলিলুর রহমান, ফুলপুর প্রতিনিধিঃ
সামাজিক বনায়নের মাধ্যমে গ্রীন ফুলপুর গড়ার লক্ষে আয়োজিত বৃক্ষরোপন কর্মসূচিতে ব্যাপক সারা দিয়েছে ফুলপুর উপজেলার সর্বস্তরের মানুষ। পরিবেশবান্ধব সবুজ ফুলপুর গড়তে প্রতিদিন গাছের চারা রোপন করে যাচ্ছে।

সর্বস্তরের মানুষের অংশ গ্রহণে ইতোমধ্যে উপজেলার ১০টি ইউনিয়ন ও পৌরসভার প্রতিটিতে ১০ হাজার করে মোট ১ লক্ষ ১০ হাজার ফলদ ও বনজ চারা রোপন করা হয়েছে। গতকাল শনিবারও মানুষকে চারা রোপন করতে দেখা গেছে।

 

 

ফুলপুর পৌরসভা,  রহিমগঞ্জ,  রূপসী, বালিয়া, ছনধরা, সিংহেশ্বর, রামভদ্রপুর, ফুলপুর ও বওলাসহ বিভিন্ন  ইউনিয়নে সরেজমিনে দেখা যায় খালি জায়গায়, নিজ নিজ বাড়িতে,  বিভিন্ন সড়কের দু’পাশে ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীসহ সর্বস্তরের মানুষ ফলদ ও বনজ গাছের চারা রোপন করছেন। এমনকি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীরা গাছের চারা নিয়ে নিজ নিজ বাড়ির আঙ্গিনা ও জমিতে রোপন করছে। তাদের সকলের লক্ষ্য বৃক্ষ রোপনের মাধ্যমে গ্রীন ফুলপুর গড়া। এসব  দেখে মনে হচ্ছে চারা রোপনে ইতিহাস গড়তে যাচ্ছে ফুলপুরবাসী।

“ফুলে-ফলে জীবন গড়ি” “গ্রীন ফুলপুর গড়ে তুলি” এমনই প্রত্যয় নিয়ে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি’র সার্বিক সহযোগিতা ও দিক নির্দেশনায় ফুলপুর ইউএনও সাইফুল ইসলাম সর্বস্তরের মানুষকে সাথে নিয়ে গত বুধবার থেকে আনুষ্ঠানিক ভাবে গ্রীন ফুলপুর গড়ে তোলার জন্য বৃক্ষরোপনের  কাজ করে যাচ্ছেন। তার ডাকে সারা দিয়ে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন, সাংবাদিক, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ,  স্কুল, কলেজ ও মাদরাসার শিক্ষক,  ছাত্র-ছাত্রীসহ সর্বস্তরের মানুষ এই বৃক্ষ রোপন কর্মসূচিতে অংশ গ্রহণ করেন।

মুজিব বর্ষ উপলক্ষে পর্যায়ক্রমে তিন বছরে ৩ লক্ষ ৩০ হাজার চারা রোপনের মাধ্যমে ফুলপুরকে গ্রীণ ফুলপুরে পরিণত করা হবে বলে জানান গ্রীন ফুলপুর বাস্তবায়ন কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম ।