টঙ্গীতে দোকানে অবৈধ পলিথিন রাখায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা-মালামাল জব্ধ

প্রকাশিত

শেখ রাজীব হাসান,গাজীপুরঃ গাজীপুরের টঙ্গী বাজারের ৫টি দোকানে অভিযান করে বিপুল পরিমান অবৈধ পলিথিন জব্ধ ও সাড়ে ১২ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত টঙ্গী বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

জানা যায়, গতকাল সকাল ১০ টায় গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকা ও গাজীপুর পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাকসুদুল আলম ও কাজী তানজিদ আহমেদের যৌথ নেতৃত্বে র‌্যাব-১ ও জেলা পুলিশের সমন্বয়ে একটি দল টঙ্গী বাজারের পলিথিন পট্টিতে ঝটিকা অভিযান পরিচালনা করেন। এসময় দলটি বাজারের পলি পট্টিতে অবস্থিত আলী মিয়ার ৩টি, জুয়েলের ১টি ও জাকির মিয়ার ১টি দোকান থেকে প্রায় ২৫ টন পলিথিন জব্ধ করেন। অবৈধ পলিথিন দোকানে মজুদ রাখার দায়ে ম্যাজিষ্ট্রেট আলী মিয়াকে ১০ লাখ টাকা, জাকিরকে ২ লাখ টাকা ও জুয়েলকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

 

 

অভিযানের সময় আরো উপস্থিত ছিলেন গাজীপুরর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুস সালাম সরকার, সহকারী পরিচালক মো. আশরাফুল ইসলাম, ও র‌্যাব-১ এর কমান্ডিং অফিসার মো. শাহ আলম প্রমুখ।

পরিবেশ অধিদপ্তরের সিনিয়র সহ-সচিব এক্সিকিটিভ ম্যাজিষ্ট্রেট কাজী তানজিদ আহমেদ জানান, অবৈধ পলিথিন উৎপাদন ও মজুদ রাখা আইনত অপরাধ। যারা এ কাজে সম্পৃক্ত থাকবেন তাদের বিরুদ্ধে আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।