নারায়ণগঞ্জে বিদেশি নামকরা ব্রান্ডের শত কোটি টাকার নকল পণ্য জব্দ

প্রকাশিত

নারায়ণগঞ্জ প্রতিনিধি-

কি নেই সেখানে, সবই নকল। টিভি, ফ্রিজ মাইক্রোওয়েভ ওভেনসহ দেশি-বিদেশি নানা ব্র্যান্ডের ইলেকট্রনিক্স সামগ্রী।

দামি ব্র্যান্ডের শ্যাম্পু পারফিউম। দেখলে কেউ বুঝতেই পারবে না এগুলো নকল। একদম হুবহু দেখতে আর্ন্তজাতিক মানের এসব পণ্য নির্দিষ্ট স্থানে লাগানো হয়েছে দামি ব্র্যান্ডের লোগো।

নকল এই কারখানার সন্ধান মিলেছে বুধবার রাতে নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জ এলাকায়। রাত এগারটার দিকে সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় জেলা পুলিশ সুপার হারুন অর রশীদের নেতৃত্বে ডিবি ও থানা পুলিশের একাধিক টিম এই অভিযান চালায়। সেখান থেকে ৮ জনকে আটক করেছে পুলিশ।

আটকরা হলেন, সাঈদুল ইসলাম, আমিনুল, সোহাগ, সিরাজুল ইসলাম, অহিদুল ইসলাম, রাজীব, মইনুল ইসলাম ও মেহেদী হাসান।

এর আগে বুধবার সকালে জেলার রূপগঞ্জের একটি বাড়িতে অভিযান চালিয়ে পুলিশ ১ কোটি ২৫ লাখ টাকা ও ২ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ রসুলপুর এলাকার জামাল হোসেন, মোস্তফা কামাল ও মানিক মিয়াকে আটক করে।

এদিকে, নকল কারখানায় অভিযান শেষে রাত ১২টায় পুলিশ সুপার হারুন অর রশীদ প্রেস ব্রিফিংয়ে জানান, বিভিন্ন দেশের নামিদামি ব্রান্ডের প্রসাধনী তৈরি করা হচ্ছে সিদ্ধিরগঞ্জে। এমন সংবাদের ভিত্তিতে আমরা রাত ১১টার দিকে এই অভিযান শুরু করি। প্রায় ঘণ্টাব্যাপী এই অভিযানে বিশ্বের নামকরা বিভিন্ন ব্র্যান্ডের প্রসাধনী, ইলেকট্রিক পণ্য পৃথক দুটি গোডাউন থেকে জব্দ করি। এ সময় ৮ জনকে আটক করা হয়।

তিনি আরও জানান, একটি গোডাউন থেকে প্রসাধনী উদ্ধার করা হয়। অপর একটি গোডাউনে বিভিন্ন ব্র্যান্ডের টিভিসহ নানা ধরনের নকল ইলেকট্রনিক পণ্য জব্দ করা হয়। জব্দকৃত পণ্যের আনুমানিক মূল্য ১শ’ কোটি টাকা হতে পারে।
এদিকে, অভিযানের সময় আশপাশ এলাকায় ব্যাপক উৎসুক জনতার ভিড় জমে। সেখানে উপস্থিত জনতা নকল কারখানার খবরে হতবাক হয়ে যান।