সড়কে শৃঙ্খলা ফি‌রি‌য়ে আন‌তে সরকার সড়ক প‌রিবহন আইন‌টি ক‌রে‌ছে:এসপি মাহবুব

প্রকাশিত

চাঁদপুর প্রতিনিধি-

সড়ক পরিবহন আইন-২০১৮ বাস্তবায়নের লক্ষ্যে চাঁদপুরে পরিবহন মালিক ও শ্রমিকদের নিয়ে জনসচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (৭ নভেম্বর) বেলা ১২টায় শহরের বাসস্ট্যান্ড এলাকায় কর্মশালার আয়োজন করে চাঁদপুর জেলা পুলিশ। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুরের পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান পিপিএম (বার)।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, সড়ক পরিবহন আইন মেনে চলতে হবে। সড়ক ও পরিবহন আইন বাস্তবায়নের ক্ষেত্রে আমাদেরকে সঠিক নিয়ম পদ্ধতি দাঁড় করাতে হবে। সড়ক পরিবহন আইন মেনে চলার জন্য আমরা ৩টি বিষয় অর্থাৎ চালকের, যাত্রীদের এবং মালিকের করনীয় সসম্পর্কে লিফলেট তৈরী করেছি।

মাহবুবুর রহমান পিপিএম বলেন, সড়ক আইন সম্পর্কে প্রত্যেককে ধারণা দিতে হবে অর্থাৎ আইন না মানলে তার কোন ধরণের শাস্তি হতে পারে। সড়ক আইনের মাধ্যমে জরিমানা করা আমাদের উদ্দেশ্যে নয়। আমাদের উদ্দেশ্যে হচ্ছে সংশোধন করা এবং নিয়মটাকে চালু করা।

তিনি আরও বলেন, চাঁদপুরের প্রতিটি পেট্রোল পাম্পে মোটরসাইকেল চালকদেরকে হেলমেট ছাড়া তেল বিক্রি না করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

চাঁদপুর বাস মালিক সমিতির সভাপতি আবু নঈম পাটওয়ারীর দুলালের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, চাঁদপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান ও পদ্মা বাস পরিবহনের পরিচালক সফিকুর রহমান ভুঁইয়া, চাঁদপুর মডেল থানার ওসি নাসিম উদ্দিন প্রমুখ।

সদর সার্জেন্ট মো. রবিউল আলম এর পরিচালনায় কর্মশালায় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জাহেদ পারভেজ চৌধুরী, টিআই মো. সাইফুল আলম, সার্জেন্ট সুভ্রতসহ মালিক ও শ্রমিক নেতৃবৃন্দ।

কর্মশালা শেষে পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম এর নেতৃত্বে বাস স্ট্যান্ড এলাকায় জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।