অতিরিক্ত ২২ সচিবের দপ্তর বদল

প্রকাশিত

বিশেষ প্রতিবেদক: বিভিন্ন মন্ত্রণালয়ে দায়িত্বরত ১০ অতিরিক্ত সচিব ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে দায়িত্বরত অতিরিক্ত সচিব পদমর্যাদার ১২ কর্মকর্তার দপ্তর রদবদল করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা আলাদা দুটি প্রজ্ঞাপনে সোমবার বিকেলে এ কথা জানানো হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে ১০ কর্মকর্তার এবং উপসচিব নুমেরী জামান স্বাক্ষরিত অপর প্রজ্ঞাপনে ১২ জনের দপ্তর বদলের আদেশ জারি হয়।

তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বদলি হওয়া কর্মকর্তাদের মধ্যে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মুহাম্মদ জিয়াউর রহমানকে রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, আবুল হাসনাত মো. জিয়াউল হককে পল্লি উন্নয়ন ও সমবায় বিভাগে, মোহাম্মদ আব্দুল মান্নানকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় থেকে নৌপরিবহন মন্ত্রণালয়ে, মুহাম্মদ আকবর হুসাইনকে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে বদলি করা হয়।

এ ছাড়া বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের মহাব্যবস্থাপক জ্যোতিলাল কুরিকে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ে, মো. মুহিবুল হোসেনকে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে তথ্য মন্ত্রণালয়ে, আলম আরা বেগমকে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে নৌপরিবহন মন্ত্রণালয়ে, মো. ইয়াকুব আলী পাটোয়ারিকে পল্লি বিদ্যুতায়ন বোর্ড থেকে পরিবেশ ও বন মন্ত্রণালয়ে, সাকিউন নাহার বেগমকে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে, বেগম শরিফা খানকে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে বাণিজ্য মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

অপর প্রজ্ঞাপনে রদবদল হওয়া কর্মকর্তাদের মধ্যে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মিজানুর রহমানকে বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের চেয়ারম্যান, বিসিএস প্রশাসন একাডেমির এমডিএস পরিতোষ চন্দ্র দাসকে তথ্য কমিশনের সচিব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের পার্থপ্রতিম দেবকে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক, ভূমি সংস্কার বোর্ডের সদস্য ঝরনা বেগমকে বিএসডিসির সদস্য পরিচালক, সমাজসেবা অধিদপ্তরের পরিচালক এ কে এম খায়রুল আলমকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ড. মফিজুর রহমানকে বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্রের মহাপরিচালক করা হয়েছে।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আজহারুল হককে যৌথ মূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তরের নিবন্ধক, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা দিলীপ কুমার সাহাকে আর্কাইভ ও গ্রন্থাগার অধিদপ্তরের মহাপরিচালক, সাভারের বিপিএসিটির এমডিএস ড. মোহাম্মদ শাহাদাত হোসেন মাহমুদকে বিসিএস প্রশাসন একাডেমির এমডিএস, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা রবি-উর রেজা সিদ্দিকীকে ভূমি সংস্কার বোর্ডের সদস্য, মহিলাবিষয়ক অধিদপ্তরের পরিচালক এ কে এম মিজানুর রহমানকে বিদ্যুৎ বিভাগের টেকসই নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য, ঢাকা মাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রকল্পের পরিচালক মোহাম্মদ হারুন-অর-রশিদকে ঢাকা মাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রকল্পের অতিরিক্ত প্রকল্প পরিচালক করা হয়েছে।