অধ্যাপক আনিসুজ্জামানের দাফনের বিষয়ে আগামীকাল সিদ্ধান্ত

প্রকাশিত

 

নিজস্ব প্রতিবেদক-
আগামীকাল শুক্রবার (১৫ মে) জাতীয় অধ্যাপক আনিসুজ্জামানের দাফনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। দাফনের বিষয়ে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন আনিসুজ্জামানের পরিবার। আনিসুজ্জামানের মরদেহ বর্তমানে সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) হিমাগারে রাখা আছে।
বিভিন্ন সূত্র থেকে জানা গেছে, লেখক, গবেষক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধ্যাপক আনিসুজ্জামান আজ বৃহস্পতিবার বিকেল ৪টা ৫৫ মিনিটে সিএমএইচ-এ চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুর সময়ে তার বয়স হয়েছিল ৮৪ বছর। বাংলাদেশের প্রখ্যাত লেখক ও শিক্ষাবিদ ১৯৩৭ সালের ১৮ ফেব্রæয়ারি কালকাতার পশ্চিমবঙ্গের ২৪ পরগনা জেলার বসিরহাটে জন্মগ্রহণ করে। তিনি স্কুলে পড়াবস্থায় সপরিবারে ঢাকায় চলে আসেন।
তিনি একজন মুক্তিযোদ্ধা ছিলেন। লেখক, গবেষক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা ভাষা ও সাহিত্যের অধ্যাপক হিসেবে তার কর্মজীবন শেষ করেন। তার পরিবার থেকে জানান হয় আগামীকাল শুক্রবার তার দাফনের বিষয় সিদ্ধান্ত নেওয়া হবে। বাংলাদেশ সরকারের সর্বোচ্চ বেসামরিক সম্মাননা স্বাধীনতা পুরস্কার, একুশে পদক, বাংলা একাডেমি পুরস্কারসহ অন্যান্য পুরস্কারে ভূষিত হন তিনি।