অ্যাকশন দৃশ্যের জন্য ৪৬৭ ঘণ্টা প্রশিক্ষণ ( ভিডিও)

প্রকাশিত

বিনোদন ডেস্ক :

টাইগার শ্রফ ও দিশা পাটানি অভিনীত সিনেমা বাঘি-টু। সিনেমাটি মুক্তির আর মাত্র এক সপ্তাহ বাকি। এর মধ্যে প্রচারণার অংশ হিসেবে ইউটিউবে একটি ভিডিও প্রকাশ করেছেন সিনেমাটির নির্মাতারা।

‘গেট রেডি টু ফাইট-অ্যাকশন অব বাঘি টু’ শিরোনামের এই ভিডিওতে দেখানো হয়েছে এ সিনেমার অ্যাকশন দৃশ্যের শুটিংয়ের পেছনের গল্প। এতে জানা যায়, বাঘি-টু সিনেমার অ্যাকশন দৃশ্যগুলো ঠিকঠাক তুলে ধরার জন্য ৪৬৭ ঘণ্টা প্রশিক্ষণ নিয়েছেন টাইগার শ্রফ।

টাইগার শ্রফ বলেন, ‘শারীরিক দিক দিয়ে চরিত্রটির প্রয়োজনে আমাকে অনেক পেশী তৈরি করতে হয়েছে। আমাকে বিভিন্ন ধরনের মার্শাল আর্ট ও অস্ত্র চালনা শিখতে হয়েছে। ফাইট মাস্টার ও টিমের সদস্যদের সঙ্গে অ্যাকশন ওয়ার্কশপ, জিমন্যাস্টিক ট্রেনিং, অস্ত্র চালনার ওয়ার্কশপ করতে হয়েছে। আমাদের টিম অসাধারণ ছিল, আর আহমেদ স্যার একজন অলরাউন্ডার। অভিনয়, পরিচালনা ও অ্যাকশন কোরিওগ্রাফি সবকিছু তিনি করেছেন। প্রতিনিয়ত অ্যাকশন ও লাফালাফি করাটা খুবই কঠিন ছিল। আমি সাধারণত সূর্যের আলোতে শুটিং করতাম। যখন আকাশ মেঘে ঢেকে যেত শুটিং বন্ধ থাকত, সূর্য এলে আবার প্রস্তুতি নিয়ে শুটিং শুরু হতো। আমার জীবনের সবচেয়ে চ্যালেঞ্জিং শিডিউল ছিল এটি।’

পরিচালক আহমেদ খান সিনেমাটিতে অন্য মাত্রার অ্যাকশন দর্শকের সামনে তুলে ধরতে চেয়েছেন। এ জন্য থাইল্যান্ড ও মুম্বাইয়ের অ্যাকশন কো-অর্ডিনেটর সাহায্য নিয়েছেন। ভিডিওতে জানানো হয়েছে, বাঘি-টু টিম ৭৮দিন অ্যাকশন দৃশ্যের শুটিং করেছে। পাশাপাশি এর জন্য টাইগার শ্রফকে ৪৬৭ ঘণ্টা প্রশিক্ষণ নিতে হয়েছে। টাইগারের প্রশংসা করে পরিচালক বলেন, ‘যখন আমার টাইগার আছে, তখন ভয়ের কিছু নেই।’

২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত বাঘি সিনেমার সিক্যুয়েল বাঘি-টু। এটি প্রযোজনা করছেন সাজিদ নাদিয়াদওয়ালা। এতে টাইগার-দিশা ছাড়াও অভিনয় করছেন রণদীপ হুদা, দীপক দব্রিয়াল, মনোজ বাজপায়ী প্রমুখ। ৩০ মার্চ মুক্তি পাবে সিনেমাটি।

দেখুন : ‘গেট রেডি টু ফাইট-অ্যাকশন অব বাঘি টু’ ভিডিওটি