আমরা কি ঘরে বসে ডুগডুগি বাজাব: কাদের

প্রকাশিত
স্টাফ রিপোর্টার:  ঢাকা অচল করার হুমকিদাতাদের মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, তারা ঢাকা দখলের হুমকি দিচ্ছেন। আমরা কি ঘরে বসে ডুগডুগি বাজাব? আমরা জনগণকে সঙ্গে নিয়ে তাদের অচল করে দেবো।
শুক্রবার (২৮ সেপ্টেম্বর) আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে রাজধানীর আরামবাগ মাঠে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ আয়োজিত রক্তদান কর্মসূচি, আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, দলের নেতাকর্মীদের প্রস্তুত থাকার নির্দেশ দিয়ে বলেছেন, যারা দেশ দখল করে, ঢাকা দখল করে অচল করে দেওয়ার হুমকি দেয় আমরা জনগণকে সঙ্গে নিয়ে তাদের অচল করে দেবো। আপনারা প্রস্তুত আছেন? আমরা পাড়া-মহল্লায় ঘরে ঘরে জনগণের কাছে গিয়ে সাম্প্রদায়িক অশুভ শক্তি সম্পর্কে সচেতন করবো। আগামী নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক শক্তিকে বিজয়ী করবো। এটাই শেখ হাসিনার জন্মদিনে আমাদের শপথ।
তিনি বলেন, আমারা অশুভ শক্তির বিরুদ্ধে জনগণকে সতর্ক করব। নৌকাকে বিজয়ের বন্দরে নিয়ে যাব। তাদের টার্গেট আর কিছু নয়, শেখ হাসিনাকে হটানো মূল টার্গেট। লন্ডন, দুবাইসহ সব যায়গায় বসে তারা শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র করে।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ৭৫ এর ১৫ আগস্ট, ২০০৪ সালের ২১ আগস্ট আর ২০১৮ সাল এক নয়। শেখ হাসিনার কিছু হলে সারা বাংলায় আগুন জ্বলবে। আর সে আগুনে সকল অশুভ শক্তির আড্ডাখানা পুড়িয়ে যাবে।
উক্ত আলোচনায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের সভাপতিত্বে  উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় প্রমুখ।