আর্সেনালের ড্র, চেলসির বড় জয়

প্রকাশিত

ক্রীড়া ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার রাতে বড় জয় পেয়েছে চেলসি। বার্নলির ঘরের মাঠে তাদের ৪-০ গোলে হারিয়েছে চেলসি। ব্লুজদের জয়ের দিনে অবশ্য পয়েন্ট হারিয়েছে আর্সেনাল। তারা ২-২ গোলে ড্র করেছে ক্রিস্টাল প্যালেসের সঙ্গে।

রোববার অবশ্য চেলসির হয়ে খেলেননি ইডেন হ্যাজার্ড। কিন্তু তার অভাব টেরই পায়নি ব্লুজরা। ম্যাচের ২২ মিনিটে আলভারো মোরাতা গোল করে এগিয়ে নেন চেলসিকে। প্রথমার্ধে অবশ্য এই একটি গোলই হয়। বিরতির পর ৫৭ মিনিটে রস বার্কলে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। ৬২ মিনিটে উইলিয়ান গোলের দেখা পান। তাতে চেলসি এগিয়ে যায় ৩-০ ব্যবধানে। ম্যাচের যোগ করা সময়ে বার্নলির পরাজয়ের কফিনে শেষ পেরেক ঠুকেন রুবেন লোফটাস চিক।

এই জয়ের ফলে ১০ ম্যাচের ৭টিতে জিতে ও ৩ ড্রয়ে ২৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান নিয়েছে ব্লুজরা। সমান ম্যাচ থেকে ৮ পয়েন্ট নিয়ে বার্নলি রয়েছে ১৫তম অবস্থানে।

এদিকে আর্সেনাল পয়েন্ট হারিয়েছে ক্রিস্টাল প্যালেসের পাওয়া দুই বিতর্কিত পেনাল্টিতে। ম্যাচের প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৫+১) পেনাল্টি পায় ক্রিস্টাল। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন মিলিভোজেভিচ। অবশ্য বিরতির পর আর্সেনালের গ্রানিত শাকা ৫১ মিনিটে ও পিয়েরে এমরিক আউবেমেয়াং ৫৬ মিনিটে গোল করে ব্যবধান করেন ১-২। এরপর ৮৩ মিনিটে ক্রিস্টাল আবারো পেনাল্টি পায়। আবারো মিলিভোজেভিচ গোল করে সমতা ফেরান। শেষ পর্যন্ত ২-২ গোলের সমতা নিয়েই শেষ হয় ম্যাচ।

এই ড্রয়ের ফলে ১০ ম্যাচের ৭টিতে জিতে, ১টিতে ড্র করে ও ২টিতে হেরে ২২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে রয়েছে আর্সেনাল। ১০ ম্যাচ থেকে ৮ পয়েন্ট নিয়ে ক্রিস্টাল প্যালেস রয়েছে ১৪তম স্থানে।