ইতালিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা

প্রকাশিত

ইতালি থেকে আসলামউজ্জামানঃ
জাতির পিতা ও বাংলাদেশের মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানেরস্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গত রোববার বিকেলে বঙ্গবন্ধু গবেষনা ফাউন্ডেশন,ইতালির উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধু গবেষনা ফাউন্ডেশন, নেপলি,ইতালির সভাপতি জয়নাল আবেদীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এড:অত্যাপিও নাপলি।।
বঙ্গবন্ধু গবেষনা ফাউন্ডেশনের যুগ্ন সা: সম্পাদক মোল্লা মনিরুজজামান মনিরের পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বশির আহমেদ -সহ সভাপতি বঙ্গবন্ধু গবেষনা ফাউন্ডেশন। তারা মাতববর-আন্তর্জাতিক সম্পাদক, সৈয়দ মুকতাদির,দপ্তর সম্পাদক, আব্বাস উদ্দিন খান মিলন,সাংগঠনিক সম্পাদক, হাফেজ মা:আবুল হাসান-সদস্য। বঙ্গবন্ধু গবেষনা ফাউন্ডেশন, নেপলি,ইতালি। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফরহাদ সেপাহি, সহ সভাপতি -নেপালি আওয়ামিলিগ, আব্দুল লিয়াকত,সহ- সভাপতি নেপলি আওয়ামিলিগ, হুমায়ুন কবির,যুগ্ম সম্পাদক নেপলি আওয়ামিলিগ, আসাদ সরদার,সহ সাধারণ সম্পাদক, নেপলি আওয়ামিলিগ, গৌছ উদ্দিন-সাংগঠনিক সম্পাদক, নেপলি আওয়ামিলিগ প্রমূখ।

অনুষ্ঠান সূচিতে ছিলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল ও আলোচনা সভা।

বক্তারা বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সব বিভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।