ইতালির আনকোনায় মহান স্বাধীনতা দিবস উদযাপিত

প্রকাশিত
আসলামউজ্জামান,(আনকোনা) ইতালি: ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে ইতালি আনকোনা জেলা আওয়ামীলীগ ও ইতালি আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ এবং আনকোনা জেলা আওয়ামী যুবলীগ ও আনকোনা জেলা আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের যৌথ উদ্যেগে আলোচনা সভার আয়োজন করা হয়।
জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বেলায়েত হোসেন বিললালের সভাপতিত্বে – আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাকের কাজি ও ইতালি আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সাধারণ সম্পাদক হান্নান হাওলাদারের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন আনকোনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবর রহমান সরকার। বক্তব্য রাখেন ইতালি আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি ও আনকোনা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম( নুর হোসেন )।বক্তব্য রাখেন উক্ত সংগঠনের সহ সভাপতি ও আনকোনা মাদারীপুর জেলা কমিটির সভাপতি মোঃ দাদন মোল্লা। সহ সভাপতি ইমরান হোসেন।
মাদারীপুর জেলা যুব মহিলা লীগের সিনিয়র সহ সভাপতি ও বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ ঢাকা উত্তরের মা ও শিশু বিষয়ক সম্পাদক আকলিমা হোসাইন। বক্তব্য করেন যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান। বক্তৃতা করেন সাংগঠনিক সম্পাদক হাকিম মাতব্বর। ও ইতালি আওয়ামী স্চ্ছোসেবক লীগের সাহিত্য সম্পাদক এনামুল হক বাদল।এবং আনকোনা জেলা আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সাধারণ সম্পাদক মাইনুল মোল্লা। মহিলা সম্পাদক মর্জিনা আকতার। প্রচার সম্পাদক রানা সেখ। বক্তৃতা করেন আনকোনা জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ সহ অনেকে।উক্ত সভা কোরআন তেওলাত জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হয়। বক্তারা স্বাধীনতা সংগ্রামের ইতিহাস নিয়ে আলোচনা করে এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত কে শক্তি শালী করার অঙ্গীকার করে। আলোচনা শেষে মনমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রীতিভোজের আয়োজন করা হয়।