ইলিয়াস কাঞ্চনকে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের অভিনন্দন

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক:সমাজসেবায় বিশেষ অবদান রাখায় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন একুশে পদক ২০১৮ এ ভূষিত হওয়ায় বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল এর নেতৃত্বে ২০ ফেব্রুয়ারি সন্ধ্যায় তাঁকে আনুষ্ঠানিকভাবে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

এই উপলক্ষে ঢাকার কাকরাইলস্থ নিরাপদ সড়ক চাই- নিসচা কার্যালয়ে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের সাথে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের প্রতিনিধি দলের এক সংক্ষিপ্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। প্রতিনিধি দলে ছিলেন বঙ্গবন্ধু গবেষণা পরিষদের নির্বাহী সদস্য মো. মাসুদ আলম, এস.এম আজাদ হোসেন, নাসিম রুমী, সদস্য আবুল বাশার মজুমদার, গাজী রহমতউল্লাহ, আব্দুল মান্নান ইমরান ও রাজিবুল ইসলাম রাজিব। এই সভায় আরো উপস্থিত ছিলেন নিসচা’র মহাসচিব শামীম আলম দীপেন, যুগ্ম মহাসচিব লিটন এরশাদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মিরাজুল মঈন জয় ও সহ সাংগঠনিক সম্পাদক এ কে আজাদ।

উল্লেখ্য যে, ২৪ বছর যাবত চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন সড়ক দুর্ঘটনা রোধে গণসচেতনতা বাড়ানোসহ বিভিন্ন কার্যকর উদ্যোগসহ নানা প্রশংসনীয় কার্যক্রম নিরাপদ সড়ক চাই সংগঠনের মাধ্যমে করে আসছেন। এস.এস.সি পাশ বেকার যুবকদের দক্ষ চালক হিসেবে গড়ে তুলতে তিনি প্রতিষ্ঠা করেছেন ‘বিনামূল্যে নিসচা ড্রাইভিং ট্রেনিং ইনস্টিটিউট’। এই প্রতিষ্ঠান থেকে ইতিমধ্যে ৫ শতাধিক যুবক-যুবতী প্রশিক্ষণ গ্রহণ করে বর্তমানে স্বচ্ছল জীবনযাপন করছে। তিনি দীর্ঘ ৪০ বছর যাবত চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছেন। পাবনা জেলায় তিনি প্রতিষ্ঠা করেছেন জাহানারা কাঞ্চন উচ্চ বিদ্যালয়। এছাড়া নানা জনহিতকর কাজে তিনি সম্পৃক্ত রয়েছেন। এই বছর সমাজসেবায় বিশেষ অবদান রাখায় রাষ্ট্রীয় মর্যাদাসম্পন্ন ‘একুশে পদক ২০১৮’ ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে ২০ ফেব্রুয়ারি সকালে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁকে আনুষ্ঠানিকভাবে প্রদান করেন।