ইয়াবাসহ আটক রৌমারী সেই ইউপি সদস্য বরখাস্ত

প্রকাশিত

সাখাওয়াত হোসেন সাখা, রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি-
কুড়িগ্রামের রৌমারী ৪নং সদর ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল করিমকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় তাকে সাময়িক বরখাস্ত করেছে বলে জানা গেছে। রোববার (১৭ জানুয়ারি ) মন্ত্রণালয়ের মো. আবু জাফর রিপন সিনিয়র সহকারী সচিব স্বাক্ষরিত এক লিখিত প্রজ্ঞাপনে ইউপি পদ থেকে সাময়িক বরখাস্তের বিষয়টি জানানো হয়। তবে তার বিরুদ্ধে দায়েরকৃত অভিযোগে করা মামলা নিষ্পত্তি হলে পরবর্তী সময়ে তাকে স্বীয় পদে বহাল রাখা হবে, এমন কোনো বিষয় প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়নি।
প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, গত ১ নভেম্বর রৌমারী সদর ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ড ইউপি সদস্য রবিউল করিম অবৈধ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেটসহ র‌্যাব কর্তৃক হাতেনাতে আটক হওয়ায় বর্ণিত এ বিষয়ে রৌমারী থানায় একটি মাদক মামলা করা হয়, যার মামলা নং ০২।
মামলাটি চলমান থাকায় ইউপি সদস্যের বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ অনুযায়ী তার ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় এবং সংগঠিত অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থে পরিপন্থী বিবেচনা করে ৩৪(১) ধারা অনুযায়ী অভিযুক্ত ইউপি সদস্যকে তার স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।
উল্লেখ্য, গত ১ নভেম্বর সন্ধ্যায় উপজেলা পরিষদ চত্বরের পাশে সিয়াম কাউন্টারের সামন থেকে রৌমারী সদর ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ড ইউপি সদস্য ও ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রবিউল করিমকে আটক করে আইন শৃঙ্খলা বাহিনী। জামালপুর র‌্যাব-১৪’র (রৌমারী-রাজীবপুর)। এ সময়ে তার কাছ থেকে ইয়াবা ১৩০ পিস উদ্ধার করা হয়। অবশ্য অভিযোগ অস্বীকার করে রবিউল ইসলাম (সাময়িক বরখাস্তকৃত ইউপি) বলেন, যা হয়েছে তা সম্পূর্ণই ষড়যন্ত্র।