ঈদের আগে বরিশাল বিভাগে রেকর্ড সংখ্যক করোনা শনাক্ত

প্রকাশিত

বরিশাল বিভাগে করোনা যেন দিন দিন আরও ভয়াবহ রূপ ধারণ করছে। প্রতিদিন আক্রান্তের সংখ্যা বাড়তেই আছে বিভাগটিতে। বিভাগটিতে গেল ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৯১ জন। যা বিভাগে এখন পর্যন্ত সর্বোচ্চ। এর আগে বিভাগটিতে সর্বোচ্চ শনাক্ত হয়েছিল ৮৭৯ জন। এদিকে একই সময়ে বরিশাল বিভাগে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে উপসর্গ নিয়ে ৯ জন এবং করোনায় তিনজন মারা গেছেন।

সোমবার (১৯ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ও শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, জেলাভিত্তিক করোনা সংক্রমণ তথ্যে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে বরিশাল জেলায় ৪০৯ জন। এ পর্যন্ত এই জেলায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ১১ হাজার ৩৯৪ জন। ২৪ ঘণ্টায় কারো মৃত্যু না হলেও মোট মারা গেছেন ১৪৫ জন। সুস্থ হয়েছেন ৭ হাজার ১১৬ জন।

দ্বিতীয় সর্বোচ্চ ঝালকাঠি জেলায় নতুন শনাক্ত হয়েছে ৯১ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪১১ জন। ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু নিয়ে মোট মারা গেছেন ৪৯ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৬৭৭ জন। পটুয়াখালীতে নতুন শনাক্ত হয়েছে ১২৩ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩২৯ জন। ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু নিয়ে মোট মারা গেছেন ৬৪ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ৪৭২ জন।

ভোলায় নতুন ৬২ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হলেন ২ হাজার ৬৪৮ জন। ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু নিয়ে মোট মারা গেছেন ২৮ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ১১৪ জন। বরগুনায় নতুন ৬৬ জন শনাক্ত নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছেন ২ হাজার ২৯২ জন। ২৪ ঘণ্টায় কারো মৃত্যু না হলেও মোট মারা গেছেন ৪৬ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৪৬৮ জন।