উই’র বোর্ড নির্বাচন অনুষ্ঠিত, নতুন প্রেসিডেন্ট তুতলি রহমান

প্রকাশিত

উইমেন এন্টারপ্রেনার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (উই) বোর্ড নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন তুতলি রহমান। ৪ জুলাই অনলাইনে এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

সেক্রেটারি হয়েছেন মাহজাবিন হাশিম, আর সানজিদা হক হয়েছেন জয়েন্ট সেক্রেটারি।

ট্রেজারার হলেন নীলু সিদ্দিক, আর জয়েন্ট ট্রেজারার খুরশিদা রহমান।

ডিরেক্টর হলেন, নিলুফার করিম, বদরুন নাহার, নাসরিন খান আন্নি, শিরিন ত্ত, আকলিমা সুলতানা সনি ও আফরোজা নাজনিন সুমি।

বাংলাদেশ সরকারের মহিলা বিষয়ক অধিদপ্তরের অধীনে নিবন্ধিত অলাভজনক একটি সংগঠন উই। ১৯৯৩ সালে দেশের প্রথম নারী ব্যবসায়ীদের সংগঠন হিসেবে এটি প্রতিষ্ঠিত হয়।

এর প্রতিষ্ঠা করেন রোকেয়া আফজাল। তিনি স্বপ্ন দেখতেন এ সংগঠন বাংলাদেশের নারীদের স্বার্থ রক্ষা করবে। ব্যবসায় নারীকে উৎসাহ প্রদানের লক্ষ্য নিয়ে উই’র জন্ম।

গত বছর গুলশান ক্লাবে আয়োজন করা হয় উই’র ২৫ বছর পূর্তি অনুষ্ঠান। যে আয়োজনে সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করে।

সে সময় অনুষ্ঠানে প্রয়াত স্যার ফজলে হাসান আবেদ, তিনজন সফল ও প্রতিষ্ঠিত গ্রামীণ নারী উদ্যোক্তার হাতে সম্মানসূচক ক্রেস্ট তুলে দেন।

তৈরি পোশাকশিল্প, অলংকার, হস্তশিল্প, তাঁত, চামড়াজাত পণ্য, ওষুধ শিল্প, কাস্টমার সার্ভিস এবং আইসিটিসহ বিভিন্ন সেক্টরে নারীকে সহায়তা দিচ্ছে উই।

নারী উদ্যোক্তাদের জন্য অনুকূল ব্যবসার পরিবেশ গড়ে তোলার জন্য অধিপরামর্শ এবং নিয়মিত নারীর উন্নয়নের জন্য এ সংগঠন কাজ করছে।

রোকেয়া আফজাল বলেন, ‘আজ থেকে ২৬ বছর আগে ঘরের মেঝেতে বসে সংগঠনের সদস্যরা উদ্যোক্তাদের জন্য পথ চলার রূপরেখা রচনা করেছিলেন। আজ উই’র সদস্যরা সবাই নিজের পায়ে উঠে দাঁড়িয়েছেন। ১৫ জন সদস্য নিয়ে কাজ শুরু করে আজকে আমাদের সদস্য সংখ্যা দেড়শত।’