উত্তরার আজমপুর বিডিয়ার বাজারকে দখলমুক্ত কারার উদ্দেশ্যে ব্যাবসায়ীদের মানব বন্ধন

প্রকাশিত

বিশেষ প্রতিবেদকঃ রাজধানীর উত্তরায় আজমপুর ৬ নং সেক্টর বিডিয়ার বাজারে ব্যাবসায়ীদের উপর জামায়েত শিবির সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। তারই প্রতিবাদে আজ শুক্রবার বেলা ১২টায় বিডিয়ার বাজারের পশ্ছিম পাশে মহাসড়কে এ মানব বন্ধনের আয়োজন করা হয়। মানব বন্ধনে সভাপতিত্ব করেন বিডিয়ার বাজার সমিতির সভাপতি মোঃ আলী রাজ।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোঃ শহীদুল ইসলাম, মোঃ শাওন সরকার, মোঃ জামাল হোসেন লাভলু,ব্যাবসায়ী মোঃ মোফাজ্জল হোসেন, জহির হোসেন বিপু, মোঃ আশরাফ, বজলুর রহমান্‌ মোঃ আবুল হোসেন, মোঃ রাজন মিয়া, মোঃ আফজাল হোসেন, মোঃ জাকির হোসেন, মোঃ সুজন মিয়া, জাহাঙ্গীর আলম, করিম মিয়া, মোঃ স্বপন, মোহাম্মদ আলী, ওহেদ আলী, কবির হোহেন সহ বাজারের ব্যাবসায়ী ও শ্রমিকগন।

মানববন্ধনে ব্যাবসায়ীরা বিডিয়ার বাজারকে সমবায় বাজার নামে পরিচালনা ও নাম ব্যাবহার কারীদের চাঁদাবাজ, জামায়েত শিবিরের সন্ত্রাসী বলে আক্ষায়িত করেন।

বক্তারা বলেন, সাধারণ ব্যাবসায়ীরা বিগত ১১ বছর যাবৎ অত্যান্ত সুনামের সহিত ব্যাবসা পরিচালনা করে দুবেলা রুটি রুজির ব্যাবস্থা করছিল। হঠাৎ করেই কিছু জামায়েত শিবিরের সন্ত্রাসী বাজারে ঢুকে ব্যাবসায়ীদের চাঁদার নামে অত্যাচার শুরু করে এ সময় চাঁদা দেওয়াতে বিরোধীতা করায় সমবায় বাজার নামধারী কমিটির লোকজন সাথে ভাড়াটে সন্ত্রাসীদের নিয়ে বিডিয়ার বাজার সমিতির সভাপতি মোঃ আলী রাজ, বীরমুক্তিযোদ্ধা মোঃ শহিদুল ইসলাম সহ অসংখ্য দোকানদারকে মারধর করে। আমরা মাননীয় প্রধানমন্ত্রী ও স্বরাষ্টমন্তীর নিকট এই সব সন্ত্রাসীদের হাত থেকে সাধারণ ব্যাবসায়ীদের মুক্ত করতে ও এদের বিচারের আওতায় আনার জন্য জোর হস্তক্ষেপ কামনা করছি।

প্রসঙ্গত,  কিছু কতিপয় জামায়েত শিবির পন্থী সন্ত্রাসীরা সমবায় সমিতির সাইনবোর্ড লাগিয়ে অবৈধভাবে বিডিয়ার বাজার দখল ও ৫০০টি দোকান ঘর থেকে দৈনিক ২০০ টাকা করে চাঁদাবাজি করিয়া আসিতেছে। তাদের কারণে সাধারন ব্যাবসায়ীরা অতিষ্ঠ এবং জিম্মি হয়।

জানা যায়,  তাদের চাঁদাবাজি, দখলবাজী, জোর জুলুম ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালনকরায় ব্যাবসায়ীদের বিরুদ্ধে বিভিন্ন পত্রিকায় উদ্দেশ্য প্রণিতভাবে মিথ্যা সংবাদ ছাপানো হয় এবং মিথ্যা মামলায় জড়িয়ে জেলে ঢুকানোর হুমকি, গুম ও হত্যার হুমকি দিয়ে আসিতেছে।

এইসব করমকান্ডে ইতিপূর্বে সাংবাদিক ক্লাব উত্তরা তাদের ফেইজবুক পেইজে বহুবার প্রতিবাদ জানিয়েছে।

এরই ধারাবাহিকতায় গত ১২/১০/২০১৮ ইং তারিখে অনুমানিক আড়াইটা-তিনটার দিকে বিডিয়ার মার্কেটে সাধারণ ব্যাবসায়ীরা সন্ত্রাসীদের চাদাবাজীর প্রতিবাদ করিতে গেলে সাধারন ব্যাবসায়ীদের উপর ভাড়াটিয়া সন্ত্রাসী লইয়া সশস্ত্র হামলা চালাইয়া রক্তাক্ত জখম করে। এছাড়া উক্ত জামায়েত শিবির পন্থী সন্ত্রাসীরা পুনরায় নিজেরাই মানববন্ধন করিয়া মাননীয় প্রধানমন্ত্রী ও বর্তমান সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার লক্ষ্যে স্লোগান চালায়।

এমতাবস্থায় বিডিয়ার বাজারের ব্যাবসায়ীগন শিবির পন্থী সন্ত্রাসীদের হাত থেকে পরিত্রাণ সহ সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।