উদ্বিগ্ন বিএনপি খালেদা জিয়া কেমন আছেন : রিজভী

প্রকাশিত

স্টাফ রিপোর্টার: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে কেমন আছেন, তা নিয়ে বিএনপির নেতাকর্মীরা উদ্বিগ্ন বলে জানিয়েছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে সাধারণ কয়েদীর মতো রাখা হয়েছে বলে বিভিন্ন গণমাধ্যমে খবর এসেছে, এ নিয়ে আমরা উদ্বিগ্ন।
গতকাল শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রিজভী দলের উদ্বেগের বিষয়টি জানান।
এ সময় তিনি বলেন, আপনাদের মাধ্যমে শুধু জানতে চাই, আমাদের চেয়ারপারসন কেমন আছেন, প্রিয় নেত্রী কেমন আছেন। আমরা সংবাদপত্রের মাধ্যমে জানতে পেরেছি তাকে সাধারণ কয়েদীর মতো রাখা হয়েছে। কারাগারের ভেতরে কী ঘটছে, কী অবস্থা- আমরা কিছুই জানতে পারছি না। সরকারের উদ্দেশে রিজভী বলেন, সাধারণ কয়েদীর মতো রাখা হচ্ছে এ কথা কেন সংবাদপত্রে আসছে?
সরকার দেশকে ‘নরকের দিকে’ ঠেলে দিচ্ছে মন্তব্য করে এই বিএনপি নেতা বলেন, আপনারা কী মনে করেন, এই হুঙ্কার, এই ধমক প্রতিদিন মানুষ শুনতে থাকবে আর হজম করতে থাকবে? রিজভী বরাবরের মতই অভিযোগ করেন, এ মামলায় খালেদা জিয়াকে কারাগারে পাঠানোর কথা সরকারের মন্ত্রী-এমপি ও সরকারদলীয় নেতারা গত দুই বছর ধরেই বলে আসছেন। রিজভীর দাবি, দেশবাসী এই রায় ‘প্রত্যাখান’ করেছে এবং ‘নিন্দার ঝড়’ বইছে। খালেদা জিয়া ও তারেক রহমানকে সাজা দিয়ে প্রধানমন্ত্রী রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করেছেন।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপিরসহ দফতর সম্পাদক বেলাল আহমেদ, সহ শ্রম বিষয়ক সম্পাদক ফিরোজ মামুন, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, জাসাস সহসভাপতি শাহরিয়ার ইসলাম শায়লা উপস্থিত ছিলেন।