এরশাদ-ফখরুলের বিমান বৈঠক!

প্রকাশিত

ঢাকা: রংপুর সিটি নির্বাচনের প্রচারে অংশ নিতে একই বিমানে সৈয়দপুরে গেলেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় তাদের মধ্যে সালাম ও কুশল বিনিময় হয়।

সোমবার (১৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় ঢাকা থেকে বেসরকারি ইউএস বাংলার একটি ফ্লাইটে তারা সৈয়দপুরের পথে রওনা হন। এরশাদের সঙ্গে তার ছেলে এরিক এরশাদও রংপুর যাচ্ছেন। তাদের পেছনের সারিতেই ছিলেন মির্জা ফখরুল।

এ বিষয়ে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান জানান, বিমানে উঠে বিএনপি মহাসচিবকে দেখে কুশল জিজ্ঞাসা করেন জাতীয় পার্টির চেয়ারম্যান। এ সময় এরশাদকে দেখে দাঁড়িয়ে সালাম দেন ফখরুল। এরপর এরশাদ হাত বাড়িয়ে দিলে করমর্দন করেন তারা।

সাবেক রাষ্ট্রপতি এরশাদ ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল একই ফ্লাইটে রংপুরে পৌছান।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ইকবাল হাসান টুকুর নেতৃত্বে দলের একটি টিম রংপুরে অবস্থান করছে। এতে আরও রয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক, বিএনপির রংপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলুসহ অনেকে।

বিএনপির নির্বাচনী প্রচার টিমের সঙ্গে যোগ দিতে সোমবার (১৮ ডিসেম্বর) মির্জা ফখরুলও ঢাকা থেকে রংপুর গেছেন। তার সঙ্গে কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত ও শায়রুল কবির রয়েছেন।

আগামী ২১ ডিসেম্বর রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী সাবেক মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু ‘নৌকা’, জাতীয় পার্টির সাবেক উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজার রহমান মোস্তফা ‘লাঙল’, বিএনপির কাওসার জামান বাবলা ‘ধানের শীষ’, জাতীয় পার্টির বিদ্রোহী নেতা হুসেইন মকবুল শাহরিয়ার স্বতন্ত্র প্রার্থী হিসেবে ‘হাতি’, বাসদের আবদুল কুদ্দুস ‘মই’, ইসলামি  শাসনতন্ত্র আন্দোলনের এটিএম গোলাম মোস্তফা ‘হাত পাখা’ ও ন্যাশনাল পিপলস পার্টির মো. সেলিম আকতার ‘আম’ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Be the first to write a comment.

Leave a Reply