এসডিজি অর্জনে কাজ করছে ধর্ম মন্ত্রণালয় : সচিব

প্রকাশিত

জ্যেষ্ঠ প্রতিবেদক: টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে ধর্ম মন্ত্রণালয় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে জানিয়ে ধর্ম সচিব মো. আনিছুর রহমান বলেছেন, এজন্য তার মন্ত্রণালয় আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছে।

শুক্রবার রাজধানীর আগারগাঁওয়ে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে ধর্ম মন্ত্রণালয়ের অধীন সংস্থাগুলোর সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সভায় ইসলামিক ফাউন্ডেশনের বিভিন্ন বিভাগ তাদের কার্যক্রম তুলে ধরেন। অধীনস্থ সংস্থাগুলোও তাদের বিবিধ কার্যক্রম, সম্ভাবনা, ভবিষ্যৎ কর্মপন্থা, কর্মপরিবেশ সভায় উপস্থাপন করে।

ধর্ম সচিব বলেন, ধর্ম মন্ত্রণালয় তার অধীনস্থ সংস্থাগুলোর সমন্বয়ে এসডিজির লক্ষ্যমাত্রা অর্জনের জন্য আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছে।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে ধর্ম মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এ বি এম আমিনউল্লাহ নূরী, মো. জহির আহমদ, ড. মোয়াজ্জেম হোসেন, উপ-সচিব মো. সাখাওয়াত হোসেন, সিনিয়র সহকারী সচিব মো. মোস্তফা কাইয়ূম, খালেদা বেগম, সহকারী সচিব এস.এম. মনিরুজ্জামান, বেগম হাসিনা শিরীন, খ্রিষ্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব নির্মল রোজারিও, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব জরদও বড়ুয়া, ওয়াকফ প্রশাসক মো. শহীদুল ইসলামসহ ধর্ম মন্ত্রণালয়ের অধীনস্থ সংস্থাগুলোর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।