ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের পর্দা উঠছে সোমবার

প্রকাশিত

ক্রীড়া প্রতিবেদক :ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) আয়োজনে সোমবার পর্দা উঠছে ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ ২০১৭-১৮। তার আগে আজ রোববার মিরপুরে হয়েছে ট্রফি ও ১২ দলের জার্সি উন্মোচন এবং ফটোসেশন।

মিরপুরে আজ জার্সি উন্মোচনে উপস্থিত ছিলেন সিসিডিএমের চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম (ক্রিয়েটিভ এন্ড পাবলিকেশন) এবং সিনিয়র এসিস্ট্যান্ট ডিরেক্টর মিলটন আহমেদ (ক্রিয়েটিভ এন্ড পাবলিকেশন)।

প্রতিবারের মতো এবারও ১২টি দল অংশ নিতে যাচ্ছে এবারের এই আসরে। দলগুলো হল- গাজী গ্রুপ ক্রিকেটার্স, প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব, আবাহনী লিমিটেড, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব, মোহামেডান স্পোর্টিং ক্লাব, শেখ জামাল ধানমন্ডি ক্লাব, লিজেন্ডস অব রূপগঞ্জ, ব্রাদার্স ইউনিয়ন, কলাবাগান ক্রীড়া চক্র, খেলাঘর সমাজ কল্যাণ সমিতি, শাইনপুকুর ক্রিকেট ক্লাব ও অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব।

তিনটি ভেন্যুতে হবে প্রাথমিক পর্বের খেলা। ভেন্যুগুলো হল ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়াম, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের ৩ ও ৪ নম্বর মাঠ। এবারের আসরে থাকছে রিজার্ভ ডে-ও। কোনো কারণে নির্ধারিত দিনে খেলা না হলে সেটা পরদিন অনুষ্ঠিত হবে। পরদিনও না হলে দুই দল পয়েন্ট ভাগাভাগি করবে।

সোমবার ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের উদ্বোধনী দিনে প্রথম রাউন্ডের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। বিকেএসপির ৩ নম্বর মাঠে খেলবে বর্তমান চ্যাম্পিয়ন গাজী গ্রুপ ক্রিকেটার্স ও অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব। বিকেএসপির ৪ নম্বর মাঠে মুখোমুখি হবে আবাহনী লিমিটেড ও খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। আর ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে খেলবে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব ও শাইনপুকুর ক্রিকেট ক্লাব।

একদিন বিরতি দিয়ে প্রথম রাউন্ডে বিকেএসপির ৩ নম্বর মাঠে মুখোমুখি হবে মোহামেডান স্পোর্টিং ক্লাব ও ব্রাদার্স ইউনিয়ন। ৪ নম্বর মাঠে খেলবে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও লিজেন্ডস অব রূপগঞ্জ। আর ফতুল্লায় খেলবে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ও কলাবাগান ক্রীড়া চক্র।

প্রতিটি ম্যাচ শুরু হবে সকাল ৯টা ৩০ মিনিটে।

ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমজমাট এই টুর্নামেন্টের গেল আসরের চ্যাম্পিয়ন ছিল গাজী গ্রুপ ক্রিকেটার্স। এবারও তারা শিরোপা ধরে রাখার লক্ষ্যে ময়দানি লড়াইয়ে নামবে।

এবারের আসরের প্লোয়ার ড্রাফটে মাশরাফি বিন মুর্তজাকে পেয়েছিল নবাগত শাইনপুকুর। কিন্তু ড্রাফটের বাইরে শাইনপুকুর থেকে মাশরাফিকে দলে নিয়েছে আবাহনী লিমিটেড। সাকিব আল হাসানকে পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। ড্যাশিং ওপেনার তামিম ইকবালকে দলে নিয়েছে কলাবাগান ক্রীড়া চক্র। মুশফিকুর রহিমকে পেয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ। মাহমুদউল্লাহ রিয়াদকে দলে টেনেছে প্রাইম ব্যাংক। আর মুস্তাফিজকে পেয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স।