কক্সবাজারে র‌্যাব ও পুলিশের সাথে গোলাগুলিতে নিহত ৩

প্রকাশিত

কক্সবাজার প্রতিনিধি-

কক্সবাজারের র‌্যাব ও পুলিশের সাথে পৃথক গোলাগুলিতে ২ জন মাদক কারবারী ও ১ জন ডাকাতসহ ৩ জন নিহত হয়েছে। এরমধ্যে টেকনাফে র‌্যাবের সাথে গোলাগুলিতে ২জন ইয়াবা কারবারী ও মহেশখালীতে পুলিশের সাথে গুলাগুলিতে ১ ডাকাত নিহত হয়েছে। এসময় ৫০ হাজার ইয়াবা, ৫টি অস্ত্র ও ১৪ রাউন্ড গুলি, গুলির ১২টি খালি খোসা উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৭ টেকনাফ কার্যালয়ের ইনচার্জ লেফটেন্যান্ট মির্জা সাহেদ মাহতাব জানান, ইয়াবা পাচারের গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা টেশনাফের সাবরাং বাহারছড়া ঘাট এলাকায় অভিযানে নামেন। এসময় ইয়াবা কারবারীরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়ে। র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে ইয়াবা কারবারীরা পালিয়ে যায়। এসময় ঘটনাস্থল থেকে দুই জনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে তাদের মৃত্যু হয়। এসময় ঘটনাস্থল থেকে ৫০ হাজার ইয়াবা, ২টি বিদেশী পিস্তল, ১টি ওয়ান শ্যুটারগান ও ১৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। নিহতদের টেকনাফ থানা পুলিশের সহায়তায় ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র ধর জানান, মহেশখালীর মাতারবাড়ি সড়কের রাজঘাটা এলাকায় ডাকাতির প্রস্তুতির খবর পেয়ে পুলিশ অভিযানে নামেন। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। পুলিশও আত্মরক্ষার্থে গুলি ছুড়লে ডাকাতদল পিছু হটে। পরে গুলিবিদ্ধ অবস্থায় চিহ্নিত ডাকাত হেলালকে উদ্ধার করে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ ঘটনাস্থল থেকে দেশীয় তৈরী ১টি পাইপগান, ১টি লম্বা বন্দুক ও গুলির ১২টি খালি খোসা উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে হত্যা, ডাকাতিসহ ১২টি মামলা রয়েছে। মৃতদেহটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল পাঠানো হয়েছে।