কাপ্তাই উপজেলা  ভাইস-চেয়াম্যান সাময়িক বরখাস্ত  

প্রকাশিত
মাহফুজ আলম, কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি- বনবিভাগের রিজার্ভ থেকে গাছ চুরির মামলায় সাজা হওয়ায় রাঙামাটির কাপ্তাই উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যানের পদ থেকে যুবলীগ নেতা মো. নাছির উদ্দিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।  উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনতাসির জাহান জানান, বুধবার (২৬ আগস্ট) তিনি স্থানীয় সরকার বিভাগ থেকে এই চিঠি পেয়েছেন।  চিঠিতে কাপ্তাই উপজেলা যুবলীগের সভাপতি নাছিরকে উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যানের পদ থেকে সাময়িক বরখাস্ত করার কথা জানানো হয়েছে।
স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, ‘যেহেতু তার বিরুদ্ধে আদালতে ফৌজদারি মামলায় তিন বছরের সাজার একটি আদেশ হয়েছে, সে কারণে তাকে স্থানীয় সরকার মন্ত্রণালয় সাময়কিভাবে বরখাস্ত করেছে’।  উল্লেখ্য
গত ২৮ জানুয়ারি বন বিভাগের এক মামলায় নাসির উদ্দীনকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দেয় রাঙামাটির আদালত।  এছাড়া ৩০ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদ- দেয় আদালত।  রাঙামাটির জ্যেষ্ঠ বিচারিক হাকিম সবুজ পাল আসামিদের উপস্থিতিতে এ রায় দেয়।
একই মামলার আরেক আসামি রাহুল তংচংগ্যা ওরফে বাবুলকে দেড় বছর কারাদণ্ড ও ১০ লাখ টাকা জরিমানা করে।  জরিমানা অনাদায়ে দুই মাসের কারাদ- দেয় আদালত তাকে।
রাঙামাটি জেলা যুবলীগের সাধারণ সম্পদক নূর মোহাম্মদ কাজল বলেন, নাছির উচ্চ আদালত থেকে জামিন নিয়ে এই আদেশের বিরুদ্ধে আপিল করেছেন।  সেখানে অভিযোগ প্রমাণিত হলে সাংগঠনিক পদক্ষেপ নেওয়া হবে। ২৯/৮/২০২০ ইং,

Be the first to write a comment.

Leave a Reply