কারওয়ান বাজারে ইরানি ছবির শুটিং

প্রকাশিত

রাজধানীর ব্যস্ততম এলাকা কারওয়ান বাজারের সবজির আড়তে চলছে ইরানি ছবির শুটিং। ছবির নাম ‘শাবি কে মহ কমেল শোদ’ বাংলায় অর্থ দাঁড়ায় ‘যে রাতে চাঁদ পূর্ণতা পেয়েছিল’।

শুটিং ইউনিটের সঙ্গে আলাপ করে জানা যায় শুধু কারওয়ান বাজার নয়, নিউ মার্কেটসহ ঢাকার কয়েকটি লোকশনে চলছে এই ছবির শুটিং। চলবে মঙ্গলবার পর্যন্ত।শুধু বাংলাদেশ নয়, এই ছবিটির দৃশ্যধারণ করা হবে ইরান ও পাকিস্তানে। গল্পের প্রয়োজনে বাংলাদেশে এটির শুটিং হচ্ছে বলে জানান ছবিটির উপদেষ্টা মুমিত আল রশিদ। তিনি বলেন, বাংলাদেশে এই ছবির বিশ ভাগ শুটিং হবে। তারপরেই শুটিং হবে পাকিস্তানে।

‘শাবি কে মহ কমেল শোদ’ একটি রোমান্টিক গল্পের ছবি। ছবিটি নির্মাণ করছেন নার্গিস অবইয়ার।

বাংলাদেশেও মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে। এ ছবিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন এলনাজ শাকেরদুস্ত, হুতান শাকিবা, ফেরেশতে সাদরে উরাফায়ি।

ইরানি নির্মাতাদের মধ্যে অন্যতম নার্গিস আবইয়ার। গেল ৯০তম অস্কার অ্যাওয়ার্ড-এর আসরে বিদেশি ভাষার ছবির শাখায় অন্যান্য দেশের ছবির সঙ্গে প্রতিযোগিতা করেছে ইরান-ইরাক যুদ্ধ নিয়ে তার তৈরি ‘ব্রেথ’। ছবিতে একটি শিশুর সুন্দর কল্পনা জগত দেখানো হয় এবং সেখান থেকে নিয়ে যাওয়া হয় ১৯৮০ সালের ইরাক-ইরান যুদ্ধের অশান্তিতে।ছবিটি প্রযোজনা করেন নার্গিস আবইয়ারের স্বামী মোহাম্মাদ হোসেইন কাশেমি।

এ ছাড়াও নার্গিস নির্মাণ করেছেন ‘অবজেক্ট ইন মিরর’ এবং ‘ট্র‌্যাক ১২৩’ নামের দুটি ফিচার ফিল্ম। কয়েকটি ডকুফিল্ম্ও রয়েছে তার।